kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

মির্জাপুরে পেঁয়াজের কেজি ২০০

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৪ নভেম্বর, ২০১৯ ১৪:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে পেঁয়াজের কেজি ২০০

গত প্রায় দুই মাস ধরে পেঁয়াজের বাজারে অস্থিরতা চলছে। গতকাল বুধবার মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মইনুল হক উপজেলার মির্জাপুর, দেওহাটা ও জামুর্কী বাজারে পেঁয়াজের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। এ সময় দেওহাটা ও জামর্কী বাজারে বেশি মুনাফার আশায় পেঁয়াজ মজুদ রাখার অপরাধে ৫ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করেন। এদিকে অভিযানের পরের দিন বৃহস্পতিবার ওই দুই বাজারের ব্যবসায়ীরা ক্ষতি পুষিয়ে নেওয়ার অজুহাতে দাম বাড়িয়ে পেঁয়াজের দাম কেজিপ্রতি দুই শ টাকায় বিক্রি করছেন। 

গত সোমবার ১৩০ টাকা, মঙ্গল ও বুধবার ১৬০ টাকা প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হয়। বৃহস্পতিবার মির্জাপুর বাজারের দোকানগুলোতে প্রতিকেজি দেশি পেঁয়াজ ১৭০ থেকে ১৮০ টাকায় বিক্রি হলেও দেওহাটা ও জামুর্কী বাজারে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

দেওহাটা বাজারের কাঠ ব্যবসায়ীরা জানান, পেঁয়াজের দোকানে ম্যাজিস্ট্রেট জরিমানা করায় ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছে। জরিমানার ওই টাকা এখন সাধারণ মানুষের গুনতে হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে দেওহাটা বাজারের ব্যবসায়ীরা জানান, মোকাম থেকে যেভাবে কিনে আনি সে হিসেব করেই বিক্রি করে থাকি। আমরা পেঁয়াজের দাম বাড়াতে পারি না। 

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মইনুল হক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা