kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

কালের কণ্ঠে সংবাদ প্রকাশ

অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশ এসএসসি পরীক্ষার্থীদের

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশ এসএসসি পরীক্ষার্থীদের

টাঙ্গাইলের মির্জাপুরের তরফপুর আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিদ্যালয়টিতে পাঠদানের অনুমতি না থাকলেও ৭৬ জন শিক্ষার্থীকে পড়ানো এবং অন্য বিদ্যালয়ের মাধ্যমে এসএসসি পরীক্ষার ব্যবস্থা করে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছিল।

এ বিষয়ে আজ বুধবার কালের কণ্ঠে ‘মির্জাপুর এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি স্থানীয় প্রশাসনের নজরে আসে। পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ ওই স্কুলসহ অতিরিক্ত টাকা নেওয়া সকল স্কুল কর্তৃপক্ষকে শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরতের নির্দেশ দেন। বুধবার তিনি পত্রের মাধ্যমে এই নির্দেশ দেন বলে জানা গেছে।

জানা গেছে, উপজেলার তরফপুর আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য ৫ হাজার টাকা করে নিচ্ছেন। তাদের পাঠদানের অনুমতি না থাকলেও ৭৬ জন শিক্ষার্থীকে তারা পড়াচ্ছেন এবং উপজেলার হিলড়া মনসুর আলী উচ্চ বিদ্যালয়ের মাধ্যমে তাদের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছেন। কিন্তু পরীক্ষার্থীদের কাছ থেকে নানা অজুহাতে ফরম পূরণ বাবত ৫ হাজার টাকা আদায় করেছেন। এ ছাড়া উপজেলার অধিকাংশ বিদ্যালয় সরকারি নির্দেশ অমান্য করে ফরম পূরণে ৩০০০ হাজার থেকে ৪২০০ টাকা পর্যন্ত টাকা আদায় করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন, বুধবার কালের কণ্ঠে অতিরিক্ত টাকা আদায়ের খবর প্রকাশ হলে সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষকে তলব করে অতিরিক্ত টাকা শিক্ষার্থীদের ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানান।

মন্তব্য



সাতদিনের সেরা