kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

নানা কর্মসূচিতে কেন্দুয়ায় হুমায়ূন আহমেদের জন্মবার্ষিকী পালিত

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি    

১৩ নভেম্বর, ২০১৯ ২০:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



নানা কর্মসূচিতে কেন্দুয়ায় হুমায়ূন আহমেদের জন্মবার্ষিকী পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নেত্রকোনার কেন্দুয়ায় সমকালীন বাংলা সাহিত্যের জনপ্রিয় লেখক প্রয়াত হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল লেখকের জন্মদিনের কেক কাটা এবং কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণা করে আলোচনাসভা।

দিবসটি উপলক্ষে ‘হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ’ এবং সাহিত্য-সংস্কৃতিবিষয়ক সংগঠন ‘চর্চা সাহিত্য আড্ডা’-এর যৌথ উদ্যোগে বুধবার কেন্দুয়া প্রেস ক্লাব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে হুমায়ূন আহমেদের জন্মদিনের কেক কাটার আয়োজন করা হয়। পরে ‘হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ’-এর সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.নুরুল ইসলাম।

সভায় হুমায়ূন আহমেদের বহুল কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণা করেন কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রহমান, কেন্দুয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ আব্দুল ওয়াহাব, সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল, কবি নেহাল হাফিজ, সংস্কৃতিপ্রেমী মীর্জা রফিকুল ইসলাম, মোস্তাক আহমেদ ও আলমগীর মনসুর মিন্টু প্রমূখ।

‘চর্চা সাহিত্য আড্ডা’-এর সমন্বয়ক জিয়াউর রহমান জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে কবি,লেখক,গণমাধ্যমকর্মী ও স্থানীয় সাহিত্য-সংস্কৃতিপ্রেমীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা