kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও জাতীয় ছাত্রদল

শাবিপ্রবিতে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

শাবিপ্রবি প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ২০:২১ | পড়া যাবে ২ মিনিটে



শাবিপ্রবিতে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় ছাত্রদল পৃথকভাবে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে।

আজ বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। একই সময়ে একাডেমিক ভবন-এ এর সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জাতীয় ছাত্রদল। মিছিল দুটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরের সামনে এসে পৃথকভাবে এক সংক্ষিপ্ত সমাবেশে মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিয়া এর সঞ্চালনায় ও সভাপতি নাজিরুল আযম বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইউশা রশিদ ইফাজ ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত ভাস্কর প্রমুখ।

জাতীয় ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখা সহ-সাধারণ সম্পাদক সৌরভ ঘোষ এর সঞ্চালনায় ও সহ-সভাপতি অমৃত রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় সাংগঠনিক সম্পাদক দ্বীনবন্ধু সংকর ও সদস্য উমর ফারুক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত বছর যেখানে ভর্তি ফি ৭৫০০ টাকা ছিলো এই বছর মেডিক্যাল ইনসুরেন্স ও ডোপ টেস্টের নামে ৫০০ টাকা বৃদ্ধি করে ভর্তি ফি করা হয়েছে ৮০০০ টাকা। যা সম্পূর্ণ অগণতান্ত্রিক ও অযৌক্তিক। সারা বিশ্বে উন্নত বিশ্ববিদ্যালয়গুলো যখন ডোপটেস্ট ছাড়াই অগ্রণী ভূমিকা পালন করছে ও মাদকাসক্তদের নিরাময় কেন্দ্রের সহযোগিতা নিয়ে সংশোধন করার চেষ্টা করা হচ্ছে সেখানে এধরনের ডোপ টেস্ট ও সুনির্দিষ্ট নীতিমালা ছাড়া স্বাস্থ্য বীমার আওতাভুক্ত করার মাধ্যমে ভর্তি প্রক্রিয়া অযৌক্তিক বলে দাবি করেন বক্তারা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরারবর স্মারকলিপি পেশ করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতৃবৃন্দ।

মন্তব্য



সাতদিনের সেরা