kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

ভৈরবে ৭০০ কৃষক পেল কৃষি উপকরণ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



ভৈরবে ৭০০ কৃষক পেল কৃষি উপকরণ

কিশোরগঞ্জের ভৈরবে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ (বীজ ও সার) বিতরণ করা হয়েছে। রবি ২০১৯-২০ মৌশুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ভুট্টা সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক সাত শ জন কৃষকদের মাঝে সারও বীজ বিতরণ করা হয়।

আজ বুধবার সকাল এগারটার সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চ্যোরম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষিকর্মকর্তা মো. আলম শরীফ খান। অনুষ্ঠানে পাঁচ শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এ সকল কৃষি উপকরণ বিতরণ করেন।

কৃষি কর্মকর্তা মো. আলম শরীফ জানান, উপজেলার সাত শ কৃষকের মাঝে জন প্রতি এক কেজি করে সরিষার বীজ, বিশ কেজি ডি এম পি সার ও দশ কেজি করে এম ও পি সার বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এ ছাড়াও আরো দুই শত জন ভুট্টা চাষিদের মাঝে জন প্রতি দুই কেজি করে ভুট্টার বীজও দেওয়া হয়েছে।

কৃষকদের উদ্দ্যেশ্যে অতিথিরা বলেন, কৃষকরা যেন এ সকল উপকরণ সময় মতো বপন করেন। চারা গজানোর পর পরিচর্যাসহ সময় মতো জমিতে সার দেন। পোকা মাকড়েরর আক্রমণসহ ফসলের কোনো রকম ক্ষতির সম্ভাবনা দেখা দিলে কৃষকরা যেন কৃষি অফিসে এসে কৃষি কর্মকর্তার পরামর্শ নেন। 

মন্তব্য



সাতদিনের সেরা