kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

জামালগঞ্জে দুটি তক্ষকসহ গ্রেপ্তার ২

হাওরাঞ্চল প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ১৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



জামালগঞ্জে দুটি তক্ষকসহ গ্রেপ্তার ২

সুনামগঞ্জের জামালগঞ্জে তক্ষক নামে বিরল প্রজাতির দুইটি প্রাণিসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার বিকেলে উপজেলার ফেনারবাগ ইউনিয়নাধীন সুরমা নদীর তীরবর্তী গজারিয়া বাজার থেকে তাদেরকে গ্রেপ্তার করে সুরমা নদীর মান্নান ঘাট নৌ-ফাঁড়ি থানার পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, সুনামগঞ্জের শাল্লা উপজেলার বড়গাঁও গ্রামের মুক্তার আলীর ছেলে জুয়েল মিয়া (৩৯) ও ঢাকার গাজীপুরের গাছা থানাধীন ছায়াদান এলাকার মৃত আহাদ আলীর ছেলে আবু তালেব (৫৫)।

মন্নান ঘাট নৌ-ফাঁড়ি থানার ইনচার্জ এসআই রুহুল আমিন জানান, গ্রেপ্তারকৃত জুয়েল মিয়া ও আবু তালেব নামে ওই দুই ব্যক্তি বুধবার দুপুরে সুনামগঞ্জ থেকে বিরল প্রজাতির প্রাণি তক্ষক দুইটি সংগ্রহ করে সেগুলো বিক্রি করার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। পরে ওইদিন বিকেলে তারা পথে গজারিয়া বাজার লঞ্চ ঘাটে লঞ্চের জন্য অপেক্ষা করেন। এ সময় তাদের চলা-ফেরা ও কথাবার্তায় স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা বিষয়টি পুলিশকে জানায়। খবর পেয়ে নৌ-পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই দুই ব্যক্তিকে আটক করে এবং তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ওই দুইটি তক্ষক উদ্ধার করা হয়।

এসআই রুহুল আমিন আরো জানান, ওই দিন সন্ধ্যায় তক্ষক দুইটিসহ ওই দুই ব্যক্তিকে জামালগঞ্জ থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয় এবং সেখানে তাদের নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা