kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

পিরোজপুরে বুলবুলে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা

পিরোজপুর প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ১ মিনিটে



পিরোজপুরে বুলবুলে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা

পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষকে আর্থিক সহায়তা দিয়েছে পিরোজপুর জেলা পরিষদ। বুধবার জেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্ত লোকজনের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহারাজ।

এ সময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম সুমন, মো. নাসির উদ্দিন হাওলাদারসহ জেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ জানান, পিরোজপুরে বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্তদের মধ্যে জেলা পরিষদের পক্ষ থেকে নিহত পরিবারকে ২০ হাজার টাকা এবং ঘরবাড়ি বিধ্বস্ত ১০০ পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। 

তিনি আরো জানান, স্থানীয় সরকারের অংশ হলেও জেলা পরিষদের বরাদ্ধ খুবই কম দেওয়া হয়। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য জেলা পরিষদকে আলাদা কোনো বরাদ্ধ দেওয়া হয় না।

এসব বরাদ্ধ দেওয়া হয় জেলা প্রশাসন, উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদকে। মানবিক কারণে তাই জেলা পরিষদের নিজস্ব আয় থেকে সামর্থ অনুযায়ী ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা