kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

পাবনার চিকনাই নদী থেকে দুজনের লাশ উদ্ধার

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ২৩:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



পাবনার চিকনাই নদী থেকে দুজনের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

পাবনার ফরিদপুর উপজেলায় মাছ ধরার সময় চিকনাই নদীতে ডুবে দুইজন মারা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হাদল ইউনিয়নের মান্নান গ্রামে এ ঘটনা ঘটে। এরপর দীর্ঘ ৬ ঘণ্টা নদীতে অভিযান চালিয়ে লাশ দুটি উদ্ধার করে ফরিদপুর ফায়ার সার্ভিস কর্মীরা। নিহতরা হলেন- মান্নান গ্রামের মৃত গোলজার হোসেনের ছেলে হেলাল উদ্দিন (৩৫) ও ইসমাইল হোসেনের ছেলে ইউসুফ আলী (২৫)।

ফরিদপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, উপজেলার মান্নান গ্রামে চিকনাই নদীতে সুতি জাল দিয়ে দিনভর মাছ শিকার করছিল হেলাল ও ইউসুফ। এদিন বিকাল ৪টার দিকে সুতি জালে কচুরিপানা ও আগাছা আটকে গেলে তা পরিষ্কার করতে দুজনে নৌকা থেকে  নদীতে নামে। আগাছা পরিষ্কারের সময় হঠাৎ জালে জড়িয়ে দুজন পানিতে তলিয়ে যায়। স্থানীয় বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পানিতে নেমে খোঁজাখুঁজি করে ব্যর্থ হন।

পরে এলাকাবাসী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সন্ধ্যা থেকে নদীতে উদ্ধার অভিযান চালান। একপর্যায়ে সন্ধ্যা ৭টার দিকে হেলালের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এর তিন ঘণ্টা পর ইউসুফের মরদেহ উদ্ধার করে তারা।

হাদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম উদ্দিন বলেন, হতদরিদ্র পরিবারের দুই যুবক মাছ ধরতে গিয়ে নদীতে নেমে জালে জড়িয়ে মারা যায়। দীর্ঘক্ষণ পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় পরিবার দুটিতে শোকের মাতম চলছে। ইউনিয়ন পরিষদ থেকে হতদরিদ্র পরিবার দুটিকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে বলে জানান তিনি।

ফরিদপুর ফায়ার সার্ভিস অফিসের ফায়ারম্যান জালাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দীর্ঘ ৬ ঘণ্টা অভিযান চালিয়ে মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। পরে রাত ১১টার দিকে উভয় পরিবারের কাছে তা হস্তান্তর করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা