kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

নোবিপ্রবির ভর্তি শুরু ২৪ নভেম্বর

নোবিপ্রবি প্রতিনিধি    

১২ নভেম্বর, ২০১৯ ২৩:০৬ | পড়া যাবে ২ মিনিটে



নোবিপ্রবির ভর্তি শুরু ২৪ নভেম্বর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তি কার্যক্রম আগামী ২৪ নভেম্বর থেকে ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সচিব অধ্যাপক মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ইউনিট ভিত্তিক ভর্তির সময়সূচি যথাক্রমে ২৪ নভেম্বর- এ ইউনিট (মেধাক্রম ১-২৯৮) সকাল ১০টা এবং (মেধাক্রম ২৯৯-৭০১) বিকাল ২টা (আসন খালি থাকা সাপেক্ষে)। ২৫ নভেম্বর-বি ইউনিট (মেধাক্রম ১-১৬৫) সকাল ১০টা এবং (মেধাক্রম ১৫৫-৪০১) আসন খালি থাকা সাপেক্ষে। ২৬ নভেম্বর-সি ইউনিট (মেধাক্রম ১-২৩১) সকাল ১০টা এবং মেধাক্রম ২৩২-৭০১ আসন খালি থাকা সাপেক্ষে। ২৭ নভেম্বর-ডি ইউনিট (মেধাক্রম-বিজ্ঞান ১-২৮৭) সকাল ১০টা এবং মেধাক্রম ২৮৮-৫০১ (আসন খালি থাকা সাপেক্ষে)।

(মেধাক্রম-ব্যবসায় শিক্ষা ১-৭৩) এবং মেধাক্রম ৭৪-২০১ (আসন খালি থাকা সাপেক্ষে)। (মেধাক্রম-মানবিক ১-১৭) এবং মেধাক্রম ১৮-১০১ (আসন খালি থাকা সাপেক্ষে)। ২৮ নভেম্বর- ই ইউনিট (মেধাক্রম ১-১৫৫) সকাল ১০টা। এবং মেধাক্রম ১৫৬-২৫১ (আসন খালি থাকা সাপেক্ষে)। ২৮ নভেম্বর-এফ ইউনিট (মেধাক্রম ১-১০৭) বিকাল ২টা। মেধাক্রম ১০৮-২০১(আসন খালি থাকা সাপেক্ষে) ১ ডিসেম্বর-সকল ইউনিটের কোটা ভর্তি (মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন/দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী ও খেলোয়াড়)।

উল্লেখ্য, মেধা তালিকা থেকে অনুমতি প্রাপ্ত এবি এবং সি ইউনিটের শিক্ষার্থীদের অবশ্যই ২৭ নভেম্বর এবং ডি,ই এবং এফ ইউনিটের শিক্ষার্থীদের ১ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে। কোটা (মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন/দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী ও খেলোয়াড়) অনুমতিপ্রাপ্তদের ২ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে।

ভর্তির জন্য এসএসসি ও এইচএসসি’র মূল মার্কশিট এবং প্রত্যেকটির এককপি সত্যায়িত কপি নিয়ে আসতে হবে। ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্র (কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত), অনলাইন থেকে সংগৃহীত ইউনিটভিত্তিক বিষয় নির্বাচনী ফরম পূরণ করে তার প্রিন্ট কপি, সদ্য তোলা তিনকপি পাসপোর্ট সাইজ ছবি, নাগরিকত্ব সনদ/জন্ম নিবন্ধন/পাসপোর্টের সত্যায়িত কপি এবং প্রথম টার্মের ক্রেডিট আওয়ারসহ ভর্তি ফি সর্বসাকুল্যে ১৬,০০০ টাকা আনতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা