kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

বুলবুল কেড়ে নিল চরফ্যাশনের ১০ জেলের প্রাণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ২২:১৯ | পড়া যাবে ৩ মিনিটে



বুলবুল কেড়ে নিল চরফ্যাশনের ১০ জেলের প্রাণ

বুলবুলে কেড়ে নিয়েছে ভোলার চরফ্যাশন উপজেলার চারটি ইউনিয়নের ১০ জনের প্রাণ। বুলবুলে কেড়ে নেওয়া তাজা ১০ জেলের লাশ পরিবারের কাছে আসলে পরিবারসহ এলাকায় শোকে আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে।

আজ মঙ্গলবার সকাল ৯টায় জানাযা শেষে মরহুমদের স্ব-স্ব পরিবারের পারিবারিক কবরাস্থনে দাফন করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক বেলা ১১টায় নিহত ১০ পরিবারের মাঝে ২৫ হাজার টাকা করে মোট আড়াই লাখ টাকা বিতরণ করেন। 

মঙ্গলবার সরেজমিন আহম্মদপুরের পূর্ব ফরিদাবাদ গ্রামের ইয়াছিন মাঝির ছেলে নজরুল ইসলাম (২৬) এর বাড়িতে গেলে স্বজনদের আহাজারির শব্দে স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। জ্ঞান হারিয়ে ফেলেন নজরুলের পিতা ইয়াছিন মাঝি ও মা ইয়ানুর বেগম। লাশগুলো দেখে চোখের পানি কেউ ধরে রাখতে পারেনি।

জানা গেছে, গত রবিবার ঘূর্ণিঝড় বুলবুল উপেক্ষা করে চাঁদপুর মৎস্যঘাটে ইলিশ বিক্রি করে চরফ্যাশনে আসার পথে ইলিশা এলাকা ডুবে যাওয়া পর ১২ জন জীবিত ও পরদিন সোমবার গভীর রাতে মেহেন্দিগঞ্জ উপজেলার বাহাদুরপুর এলাকায় নদী থেকে ভাসমান অবস্থায় ১০ জনের লাশ উদ্ধার করা হয়।

বেঁচে আসা বোর্ড ম্যানেজার সামিম কালের কণ্ঠকে বলেন, চাঁদপুর থেকে প্রায় ৩০ লাখ টাকার মাছ বিক্রি করে নদী পথে ট্রলারটি ছেড়ে আসি। ২৪ জন লোকের মধ্যে ৩ জন ছিল বোর্ড মালিক পক্ষের লোক। বাকি ২১ জন ছিল মাঝি জেলে। ১১ জন জেলে নৌকার গুদামে ঘুমাছিল। ঝড়ের কবলে পড়েও তাদের একাধিকবার ঘুম থেকে জাগানো হয়েছে কিন্তু তারা ওঠেনি। অবশেষে নৌকাটি উপুর হয়ে যায়। এতে ১১ জন বাদে আমরা সাতার কেটে বেঁচে যাই। 

মেহেন্দিগঞ্জ থানার এসআই কমল চন্দ্র দে জানান, রবিবার বুলবুলের কবলে পড়ে ২৪ জেলেসহ মেঘনায় ডুবে যায় একটি মাছ ধরা ট্রলার। এ সময় স্থানীয় কোস্টগার্ডের তৎপরতায় ১৩ জন উদ্ধার হয়। তবে ১১ জন নিখোঁজ ছিল। এই পর্যন্ত ১১ জনের মধ্যে ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। একজনের খোঁজ মিলেনি।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, আমাদের পক্ষ থেকে মঙ্গলবার বেলা ১১টায়  উপজেলা প্রশাসন হলরুমে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক ও উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন নিহত স্বজনদের মাজে নগদ ২৫ হাজার টাকা এবং বুলবুল ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্তদের ছয়হাজার টাকার চেক এবং ২ বান্ডিল করে ঢেউ দিন বিতরণ করেন। পরবর্তী খোঁজ খবর নিয়ে নিবন্ধদিত জেলেকে মৎস্য বিভাগ থেকে ১ লাখ করে টাকা দেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা