kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

শ্যামনগরে দুর্গতদের মাঝে বিভাগীয় কমিশনারের ত্রাণ বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



শ্যামনগরে দুর্গতদের মাঝে বিভাগীয় কমিশনারের ত্রাণ বিতরণ

খুলনার নবাগত বিভাগীয় কমিশনার ড. আনোয়ার হোসেন হাওলাদার মঙ্গলবার দুপুরে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিদর্শনে করেন। এ সময় তিনি সেখানে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এ সময় ক্ষতিগ্রস্ত দুর্গতরা বলেন, ত্রাণ চাই না, চাই টেকসই বেঁড়িবাঁধ। তিনি ক্ষতিগ্রস্ত শ্যামনগর উপজেলার গাবুরা, পদ্মপুকুর, বুড়িগোয়ালিনীসহ বিভিন্ন এলাকা নদী পথে পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান, সাতক্ষীরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, এম. কামরুজ্জামান, গাবুরা ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম, সাবেক চেয়ারম্যান সম. লেলিন প্রমুখ। 

খুলনা বিভাগীয় কমিশনার এ সময় প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিতিা নিশ্চিত করতে স্থানীয় প্রশানকে নির্দেশ দিয়ে বলেন, ত্রাণ নিয়ে যেন কোনো ধরনের অনিয়ম দুর্নীতির অভিযোগ না ওঠে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি হয় সেজন্য স্থানীয় প্রশাসন কাজ শুরু করছে। প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে তা সরকারের কাছে পাঠানো হবে।

ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে তিনি বলেন, উপকূলবর্তী এলাকার টেকসই বেঁড়িবাঁধ নির্মাণে সরকার ইতিমধ্যে পদক্ষেপ গ্রহণ করেছে। অর্থসহ কোনো কিছুর সীমাবদ্ধতা নাই। যেটা প্রয়োজন সেটাই করতে সরকার করবে। 

পরে তিনি বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালী এলাকার ১০০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা