kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

ধামইরহাটে আমেরিকাপ্রবাসীর অনন্য উদ্যোগ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ধামইরহাটে আমেরিকাপ্রবাসীর অনন্য উদ্যোগ

নওগাঁর ধামইরহাটে শিশু শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করতে এক আমেরিকাপ্রবাসী অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক মো. সাজ্জাদ হোসেন রাসেল এলাকার অসহায় সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদান কার্যক্রম চালিয়ে যেতে একের পর এক উদ্যোগ গ্রহণ করছেন। এলাকাবাসী তার এ মহৎ কাজকে সাধুবাদ জানিয়েছেন।

জানা গেছে, ধামইরহাট পৌর সভার অন্তর্গত মালাহার গ্রামের মরহুম আব্দুল কুদ্দুস এর দুই ছেলের মধ্যে বড় ছেলে মো. সাজ্জাদ হোসেন রাসেল প্রায় ৮ বছর আগে আমেরিকা পাড়ি জমান। বর্তমানে সে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

সাজ্জাদ হোসেন রাসেল বলেন, বাবা-মাকে সেবা করতে না পেয়ে মনের মধ্যে সব সময় খারাপ লাগে। সেই উপলদ্ধি থেকে এলাকার অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের সেবা করার মাধ্যমে বাবা-মাকে খুঁজে পেতে চাই। সেই থেকে সময় পেলে শিশু শিক্ষার্থী ও তার অসহায় মাদের বিভিন্নভাবে সেবা প্রদান করছি। তিনি আরো বলেন, আমেরিকাতে মায়েরা বেশি সচেতন। যে পরিবারে মা বেশি সচেতন সেই পরিবারের শিশুরা লেখাপড়া এগিয়ে যায। তাই তিনি শিশুদের পাশাপাশি মাদেরকেও সচেতন করার কাজ করছেন। এর মধ্যে তিনি ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় মালাহার, দাদনপুর ও বাসুদেবপুরে অধ্যয়নরত শিশু শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ ও মাদের সচেতন করার লক্ষ্যে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেন। 

সাজ্জাদ হোসেন রাসেলের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা।  

মন্তব্য



সাতদিনের সেরা