kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

ঘূর্ণিঝড়ের তিন দিন পর 'ঘূর্ণিঝড়ের কারণে' পরীক্ষা পেছাল

পবিপ্রবি প্রতিনিধি   

১২ নভেম্বর, ২০১৯ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ঘূর্ণিঝড়ের তিন দিন পর 'ঘূর্ণিঝড়ের কারণে' পরীক্ষা পেছাল

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) উপকূলীয় জেলা পটুয়াখালীতে অবস্থিত। বিগত ৯ তারিখে ঘূর্ণিঝড় বুলবুল এর কারণে পটুয়াখালী জেলাকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদপ্তর। সেই সময় মহাবিপদ সংকেতের মধ্যেও সেমিস্টার ফাইনাল পরীক্ষা দেন শিক্ষার্থীরা। বৈরী আবহাওয়ার কারণে শিক্ষার্থীরা পরীক্ষা পেছানোর দাবি জানালেও সেটা মানেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার ফলে শিক্ষার্থীদের ঝড়-বৃষ্টি উপেক্ষা করে পরীক্ষা দিতে হয়। 

ঘূর্ণিঝড় শেষ হওয়ার তিন দিন পর সব কিছু স্বাভাবিক হলে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির থেকে এ তথ্য পাওয়া গেছে। বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে ঘূর্ণিজড় বুলবুল এর কারণে বিশ্ববিদ্যালয়ের ১২ ও ১৩ নভেম্বরের নির্ধারিত সকল অনুষদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষা পেছানোর কারণে শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের ক্ষোভ বিরাজ করছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, ঘূর্ণিঝড় শেষ হয়েছে আরো তিন দিন আগে তখন পরিক্ষা না পিছিয়ে এখন পেছানোর কোনো কারণ দেখি না। এটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অযৌক্তিক সিদ্ধান্ত। এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, ক্যাম্পাসে বিদ্যুৎ না থাকার কারণে মূলত এখন পরীক্ষা পেছানো হচ্ছে।  

মন্তব্য



সাতদিনের সেরা