kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ

পরীক্ষার প্রবেশপত্র বিক্রিতে ছাত্রলীগ!

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১২ নভেম্বর, ২০১৯ ০৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষার প্রবেশপত্র বিক্রিতে ছাত্রলীগ!

গাজীপুরে কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দুটি শ্রেণি পরীক্ষার প্রবেশপত্র শিক্ষার্থীদের কাছে বিক্রির অভিযোগ উঠেছে। এ নিয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়লে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে গতকাল সোমবার বিকেলে প্রবেশপত্র বিক্রি বন্ধ হয়।

কলেজের একাধিক শিক্ষক জানান, আগামী বৃহস্পতিবার থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী এবং একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষা শুরুর কথা। গত শনিবার কলেজ ছাত্রলীগের কয়েকজন নেতা পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক শহীদ হাসানের কাছে গিয়ে ওই দুই পরীক্ষার প্রবেশপত্র তাঁদের কাছে দেওয়ার দাবি জানান। 

গতকাল সোমবার সকালে পরীক্ষা কমিটি জানতে পারে অফিস থেকে প্রবেশপত্র নিয়ে ছাত্রলীগ নেতারা পরীক্ষার্থীদের কাছে ৫২০ টাকা করে বিক্রি করছেন। অধ্যাপক শহীদ হাসান বিষয়টি অধ্যক্ষকে জানালেও তিনি এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেননি। পরে বিকেলে অধ্যাপক শহীদ হাসানসহ কমিটির অন্য সদস্য ঘটনাটি কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিককে জানান।

এ সময় কলেজ ছাত্রলীগ সভাপতি তানভীর মোল্লা ও সাধারণ সম্পাদক লিখনও ইউএনও কার্যালয়ে উপস্থিত হন। প্রথমে তাঁরা প্রবেশপত্র বিক্রি করার কথা অস্বীকার করলেও পরে ৬০টি প্রবেশপত্র নেওয়ার কথা স্বীকার করে তা ফেরত দেবে বলে জানান। 

এ ব্যাপারে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি শিবলী সাদিক জানান, বিষয়টি মীমাংসা হয়ে গেছে। 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এমআই লিখন জানান, তাঁরা কোনো প্রবেশপত্র বিক্রি করেননি। এ ধরনের কোনো ঘটনাও ঘটেনি। কলেজ অধ্যক্ষ মো. ফেরদৌস মিয়ার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেননি।

মন্তব্য



সাতদিনের সেরা