kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

মুক্তিযোদ্ধা হাজী মশিউর রহমান আর নেই

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১১ নভেম্বর, ২০১৯ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তিযোদ্ধা হাজী মশিউর রহমান আর নেই

যশোরের বেনাপোলে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষানুরাগী, সেতু সেন্টারের সত্ত্বাধিকারী ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মশিয়ুর রহমান সোমবার (১১ নভেম্বর) সকাল ৭টা ৪৫ মিনিটে ঢাকার এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্নাইলাহির রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে নিউমোনিয়াসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক মেয়ে, জামাই, নাতি-নাতনি, ভাই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, হাজী মশিউর রহমান একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। স্বাধীনতা যুদ্ধে তিনি দেশের জন্য অস্ত্র হাতে পাকিস্তানি সৈন্যদের মোকাবেলা করেছেন। তিনি এলাকায় একজন প্রতিষ্ঠিত সিএন্ডএফ ব্যবসায়ী ছিলেন। তেমনি তিনি একজন শিক্ষানুরাগী ব্যক্তিত্বও ছিলেন। তার মায়ের নামে প্রতিষ্ঠাতা করেন বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়। তিনি শিক্ষার্থীদের কষ্টের কথা ভেবে বেনাপোলে একটি কলেজ তৈরির জন্য জমিও কিনেছিলেন। পরে নানা কারণে কলেজটি আর নির্মাণ করা হয়নি।

বেনাপোলবাসীর কাছে তিনি ‘সাদা মনের মানুষ’ নামে পরিচিত ছিলেন। জীবদ্দশায় তিনি অনেক জনহিতকর কাজের সাথে সম্পৃক্ত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ৯টার সময় বেনাপোল কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা