kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফল ১২ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

৯ নভেম্বর, ২০১৯ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



কুবির ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফল ১২ নভেম্বর

ছবি: কালের কণ্ঠ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্মাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের সব ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কোটবাড়ি ও কুমিল্লা শহরের মোট ৭টি কেন্দ্রে  সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার মধ্য দিয়ে এ ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এর আগে গতকাল ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির তথ্যমতে, ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটে মোট আবেদনকারীর ৬৫ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭২ শতাংশ ও ‘সি’ ইউনিটে অন্তত ৬৫-৭০ শতাংশ ভর্তিচ্ছু উপস্থিত ছিল।

ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের বলেন, সকলের সহযোগিতা এবং আন্তরিকতায় আমরা সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নিতে পেরেছি। 

এদিকে সকাল-বিভাগ উভয় শিফটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, দুই ইউনিট প্রধান, বিশ্ববিদ্যালয় প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষকদের নিয়ে পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, দু'একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুব সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এটা সবার সহযোগিতা ছাড়া সম্ভব ছিল না। আমি পুরো কুমিল্লাবাসীর নিকট কৃতজ্ঞ।

আগামী ১২ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cou.ac.bd থেকে ফলাফল জানা যাবে। 

উল্লেখ্য, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে ২৬ হাজার ৯৭৫ জন এবং ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেছিল।

মন্তব্য



সাতদিনের সেরা