kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

বালু সন্ত্রাসীদের রুখে দিলেন ইউএনও

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ২২:১১ | পড়া যাবে ২ মিনিটে



বালু সন্ত্রাসীদের রুখে দিলেন ইউএনও

নেত্রকোনার কলমাকান্দায় গারো পাহাড়ের পাদদেশে ভারতের মেঘালয়ের পাশে মহাদেও নদী থেকে অবৈধভাবে বালু পাথর উত্তোলন বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মো. জাকির হোসেন।

উপজেলার রংছাতি ইউনিয়নের মহাদেও নদীটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর পর্যটকদের আনাগোনা রয়েছে প্রতিদিন চোখে পড়ার মতো। ২০০৮ সাল থেকে এলাকার প্রভাবশালী ও অসাধু বালু পাথর দস্যুদের হাত থেকে মহাদেও নদী থেকে বালু পাথর তুলে নদীর প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করছে বালু ও পাথর দস্যুরা। অবৈধভাবে বালু পাথর তুলে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে হাতিয়ে নিয়ছে মোটা অংকের টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন নোটিশ দিয়ে বন্ধ করে দিলেন সেই অসাধু ব্যবসায়ীদের বালু পাথর উত্তোলনের কাজ তাতে এলাকাবাসী মহা খুশি, মহাদেও নদী খুঁজে পাবে আগের প্রাকৃতিক সৌন্দর্যতা।

সাবেক উপজেলার ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান খোকন ইউএনও মো. জাকির হোসেনের সাহসিকতার প্রশংসা করে কালের কণ্ঠকে জানান, এ উপজেলা অনেক নির্বাহী কর্মকর্তা এসেছেন এই সাহসী উদ্যোগ কেউ নিতে পারেননি। এ উদ্যোগে শুধু মহাদেও নদীর প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা পাবে না নদীর পাড়ে পুরাতন বাজার বরুয়াকোনা সেটাও নদীর ভাঙন থেকে রক্ষা পাবে।

মন্তব্য



সাতদিনের সেরা