kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ভাঙারির দোকানে মিলল বিএ-বিএসএস'র ২৯৪ উত্তরপত্র!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ২১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙারির দোকানে মিলল বিএ-বিএসএস'র ২৯৪ উত্তরপত্র!

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙারির দোকান থেকে উদ্ধার হয়েছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনের বিএস ও বিএসএস পরীক্ষার ২৯৪টি উত্তরপত্র। আজ শনিবার বিকেলে পৌর এলাকার স্টেশন রোডের ভাঙারির থেকে ওই উত্তরপত্রগুলো উদ্ধার করা হয়।

এর আগে জেলা কসবা উপজেলার সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের সমাজকর্মের প্রভাষক মো. ছায়েদুর রহমান গত ৭ নভেম্বর স্টেশন এলাকা থেকে খাতাগুলো হারিয়ে ফেলেন উল্লেখ করে থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। এরপর থেকে পুলিশ ও ওই প্রভাষক খাতাগুলো খুঁজতে থাকেন।

জিডিতে ওই প্রভাষক উল্লেখ করেন, তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বণিকপাড়ায় থাকেন। বৃহস্পতিবার তিনি বস্তায় ভর্তি খাতা কুমিল্লার আঞ্চলিক কেন্দ্র নিয়ে থেকে চট্টলা এক্সপ্রেস ট্রেনে করে ব্রাহ্মণবাড়িয়া আসেন। বেলা দেড়টায় ট্রেন থেকে নেমে রিকশা ডাকতে গিয়ে সমাজতত্ত্ব-২ এর খাতাগুলো খোঁজে পান নি।

ছায়েদুর রহমান খাতা খুঁজে পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, টোকাইয়ের মাধ্যমে খোঁজ পেয়ে তিনি নিজেই শনিবার বিকেলে স্টেশন রোড এলাকার ভাঙারিরর দোকান থেকে খাতাগুলো উদ্ধার করেন। সব খাতাই অক্ষত আছে বলে তিনি দাবি করেন।

তবে কলেজের অধ্যক্ষ মো. ইসহাক ভূঁইয়া শনিবার সন্ধ্যায় জানান, কলেজের কোনো পরীক্ষার খাতা হারিয়ে যাওয়া কিংবা খাতা পাওয়ার কোনো বিষয়েই তিনি অবগত নন। ওই প্রভাষক তাকে এ বিষয়ে কিছুই জানাননি বলে জানান।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম উদ্দিন জানান, শনিবার এ বিষয়ে থানায় জিডি হয়। থানা পুলিশ ও ওই ব্যক্তি স্টেশনের আশপাশ এলাকায় খাতার খোঁজে নামেন। বিকেলে স্টেশন রোডের একটি ভাঙারির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করা হয়। ওই প্রভাষক রিকশ্বা আনতে যাওয়ার সুযোগে টোকাইরা খাতাগুলো নিয়ে যায়।   

মন্তব্য



সাতদিনের সেরা