kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

বুলবুল মোকাবেলায় বাঁশখালীতে ১০২ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

মাঠে রয়েছে ১০৬৫ জন স্বেচ্ছাসেবক বাহিনী

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি    

৯ নভেম্বর, ২০১৯ ১৭:৫৮ | পড়া যাবে ১ মিনিটে



বুলবুল মোকাবেলায় বাঁশখালীতে ১০২ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বাঁশখালীতে আসন্ন ঘূর্ণিঝড় বুলবুলকে মোকাবেলা করতে প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী বিভিন্ন ইউনিয়ন ঘুরে সংশ্লিষ্ট প্রশাসন, জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবক বাহিনীকে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন।

বাঁশখালীতে ১০২ আশ্রয়কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। উপকূলের দরিদ্র জনগোষ্ঠীরা এসব আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিলেও অর্থশালী পরিবারগুলো আশ্রয় নিচ্ছে উপজেলা সদরস্থ বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়িতে। উপকূলের ১০ ইউনিয়নে বাংলাদেশ দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি ( সিপিপি)’র ১ হাজার ৬৫ জন স্বেচ্ছাসেবক বাহিনী মাইকিং করছেন।

শনিবার বেলা ৩টায় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠক করেন। ওখানে তিনি বলেন, জনগণের যেকোনো দুর্যোগ প্রশমনে সকল কর্মকর্তাদের একযোগে মাঠে থাকতে হবে। কোনো কর্মকর্তার দায়িত্ব অবহেলা সহ্য করা হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, দুর্যোগ মোকাবেলা করতে বাঁশখালীতে সকল স্তরের কর্মকর্তা ও কর্মীবাহিনী সর্তক রয়েছেন। প্রত্যেক ইউনিয়নে জনপ্রতিনিধিরাও মাঠে রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা