kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

জরুরি সভায় এমপি জ্যাকব

ঘূর্ণিঝড় মোকাবেলায় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



ঘূর্ণিঝড় মোকাবেলায় নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সরকারের ব্যাপক প্রস্তুতি রয়েছে উল্লেখ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটি চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, ঘূর্ণিঝড় মোকাবেলা দলীয় নেতাকর্মীরা জনগণের পাশে থাকুন।

আজ শনিবার দুপুর আড়াইটায় উপজেলা প্রশাসন হলরুমে বিশেষ ঘূর্ণিঝড় দুর্যোগ বুলবুল মোকাবেলায় জরুরি সভায় তিনি এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রুহুল আমিন এর সভাপতিত্বে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সেক্টরের উন্নয়ন করেছেন। প্রত্যেক উপকূলীয় এলাকায় ব্যাপক ঘূর্ণিঝড় সাইক্লোন সেল্টার নির্মাণ করে দিয়েছেন।

সতর্কতা সংকেত এখন ১০ নম্বরে রয়েছে জানিয়ে তিনি আরো বলেন, উপকূলীয় অঞ্চলের মানুষজন ও তাদের গবাদিপশু যেন নিরাপদে সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। দলীয় নেতাকর্মীদেরকে সাধারণ জনগণের পাশে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সংশ্লিষ্ট জেলা ও উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিলসহ সর্তক থাকার পরামর্শ প্রদান করেন। উপকূলীয় জেলা বা উপজেলায় এ বিষয়ে সতর্কতামূলক প্রচারণা কার্যক্রম জোরদার করা হয়েছে। দুর্যোগ প্রবণ মানুষজনকে সরকার কর্তৃক প্রদত্ত 'পারিবারিক সাইলো'-তে  প্রয়োজনীয় খাবার ও দ্রব্যাদি সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন উল্লেখ করে বলেন সর্তক বার্তা অনুসরণ করবেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ, ঘূর্ণিঝড় প্রস্তুত (সিপিপি) সহকারী পরিচালক মোকাম্মেল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা