kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ঘূর্ণিঝড় বুলবুলয়ের প্রভাবে

শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে সীমিত পরিসরে চলছে ফেরি

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে সীমিত পরিসরে চলছে ফেরি

প্রবল ঘূর্ণিঝড় বুলবুল এর কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও মাঝিকান্দি নৌ-রুটের পদ্মায় লঞ্চ ও সি-বোট চলাচল বন্ধ রয়েছে। তবে এ নৌ-রুটের ১৭টি ফেরির মধ্যে চলাচল করছে রোরো ফেরি শাহপরান, কেটাইপ ফেরি কপোতী, কুমিল্লা, ক্যামিলিয়া, ফরিদপুর ড্রাম ফেরি রামশ্রী, যমুনা, রানীক্ষেতসহ মোট ৮টি ফেরি। আর এতে করে শিমুলিয়া ও কাঁঠালবাড়ি ঘাটে পারাপারে অপেক্ষায় রয়েছে পণ্যবাহী ট্রাক, ক্যাভার্টভ্যানসহ হাজারো যানবাহন।

বিআইডব্লিউটিএর সমুদ্র পরিবহন অধিদপ্তরের শিমুলিয়া নদী বন্দরের সহকারী পরিচালক শাহদাৎ হোসেন ও মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির টু আইসি এসআই মো. জহিরুল ইসলাম জানান, শুক্রবার সন্ধ্যা থেকেই যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এ নৌ-রুটে লঞ্চ, সি-বোট চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ফেরি চলাচল করছে সীমিত পরিসরে। লঞ্চে ও সি-বোটে চলাচলকারী যাত্রীরাও ফেরিতে পারাপার হচ্ছে। দেশের উপকূলীয় অঞ্চলে আবহাওয়ার সংকেত ১০ নাম্বারে থাকলেও দুপুর নাগাদ লৌহজংয়ের পদ্মা ও এর আশপাশের এলাকায় ২ নম্বর সতর্কতা সংকেত বিরাজ করছে বলে জানান বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির একাধিক স্থানীয় কর্মকর্তা।

এদিকে শুক্রবার দুপুর থেকেই এ অঞ্চলে থেমে থেমে কখনো হালকা ও কখনো ভারি বৃষ্টিপাত হচ্ছে। আর এতে করে ঘাট এলাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অন্যদিকে জেলার কর্মজীবী মানুষেরা পড়েছে নানা ভোগান্তিতে।

মন্তব্য



সাতদিনের সেরা