kalerkantho

শনিবার । ২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

মহাবিপদ সংকেতের মধ্যেও পরীক্ষা দিচ্ছে পবিপ্রবি শিক্ষার্থীরা

পবিপ্রবি প্রতিনিধি   

৯ নভেম্বর, ২০১৯ ১২:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



মহাবিপদ সংকেতের মধ্যেও পরীক্ষা দিচ্ছে পবিপ্রবি শিক্ষার্থীরা

ঘূর্ণিঝড় 'বুলবুল' ধেয়ে আসছে উপকুলের দিকে। উপকুলীয় অঞ্চল পটুয়াখালী জেলায় ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। সেই হিসেবে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এই ১০ নম্বর মহাবিপদ সংকেতের মধ্যে। এই মহাবিপদ সংকেতের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়টির সেমিস্টার ফাইনাল পরীক্ষা। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পরীক্ষা বন্ধের দাবি জানালেও কোনো ব্যাবস্থা নেওয়া হয়নি। যার ফলে শিক্ষার্থীদের এক ধরনের মানষিক চাপ নিয়েই পরীক্ষা দিতে হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী বলেন, এই ধরনের বৈরী আবহাওয়ার মধ্যে পরীক্ষা দেওয়া কোনোভাবেই সম্ভব না। খোঁজ নিয়ে জানা যায় বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা সকাল ১০টায় তাদের পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষা দিতে গেছে এবং দুপুর ২ থেকেও পরীক্ষা আছে তাদের। 

এ বিষয়ে অনুষদটির ডিন অধ্যাপক ড. মো. মামুন অর রশিদ কালের কণ্ঠকে বলেন, ১০ নম্বর যে মহাবিপদ সংকেত দিয়েছে সেটা সন্ধ্যা থেকে কাজ করবে এখন পরীক্ষা নিতে সমস্যা নেই। আর জেএসসি, জেডিসি- ওটা পাবলিক পরীক্ষা এ জন্য বন্ধ করা হয়েছে। যেহেতু আমাদের এখানে সকল শিক্ষার্থী আবাসিক হলে থাকে সেহেতু এখানে পরীক্ষা বন্ধ করা হবে না।

মন্তব্য



সাতদিনের সেরা