kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

ব‌রিশালে 'বুলবুল' মোকাবিলায় প্রস্তুত ২৩২ সাইক্লোন শেল্টার

ব‌রিশাল অফিস    

৮ নভেম্বর, ২০১৯ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ব‌রিশালে 'বুলবুল' মোকাবিলায় প্রস্তুত ২৩২ সাইক্লোন শেল্টার

ব‌রিশালে ঘূর্ণিঝড় বুলবুল মো‌কাবিলায় জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা ক‌মি‌টি জরুরি সভা করেছে। খোলা হয়েছে এক‌টি কন্ট্রোলরুম। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ব‌রিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনু‌ষ্ঠিত হয়। সভায় বি‌ভিন্ন সরকা‌রি ও বেসরকা‌রি দপ্তরের কর্মকর্তা এবং উন্নয়ন সংগঠনের প্রতিনিধিগণ উপ‌স্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, ব‌রিশা‌ল জেলায় দু’শ ৩২টি সাইক্লোন শেল্টার কেন্দ্র প্রস্তুত রয়েছে। এছাড়া প্রয়োজনে বি‌ভিন্ন বিদ্যালয় ভবন আমরা নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করব। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) ও রে‌ড‌ক্রিসেন্টসহ বি‌ভিন্ন বেসরকা‌রি প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইনশৃঙ্খলা বা‌হিনী, ফায়ার সা‌র্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে। 

তি‌নি আরো বলেন, সরকারের উচ্চপর্যায় থেকে ঘূ‌র্ণিঝড় মোকা‌বিলায় সা‌র্বিক বিষয়ে খোঁজ-খবর রাখছে। আমরা এরই মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে প্রস্তু‌তিমূলক সভা করে‌ছি।

অজিয়র রহমান বলেন, দু’শ মে‌ট্রিকটন চাল, শুকনো খাবারসহ প্রয়োজনীয় ত্রাণসামগ্রী মজুদ আছে। আমরা ঘু‌র্ণিঝড়ের সতর্ক বার্তা দেখে সবাইকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করব। তবে সবার জন্য বলব, কেউ যেন ঝুঁকি নিয়ে অনিরাপদ আশ্রয়ে না থাকেন।

সভায় জনসাধারণকে সরকা‌রি নির্দেশনা মেনে জানমালের রক্ষায় সবাইকে যার যার অবস্থান থেকে সহযোগিতার অনুরোধ জানানো হয়। একই সঙ্গে সরকা‌রি সং‌শ্লিষ্ট কর্মকর্তাদের ঘূ‌র্ণিঝড় বুলবুলের গ‌তি‌বি‌ধি লক্ষ্য রেখে সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণের ‌নির্দেশ দেওয়া হয়। এ ছাড়াও ঘূ‌র্ণিঝড় বুলবুল মোকা‌বিলায় প্রস্তু‌তির জন্য যেকোনো সময় জরুরি সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপা‌শি সভায় সং‌শ্লিষ্ট সরকা‌রি সকল কর্মকর্তার ছু‌টি বা‌তিলের ঘোষণা দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা