kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

কুষ্টিয়ায় ঘুষের টাকাসহ আটক ২ সাবরেজিস্ট্রার কারাগারে

ঘুষের লক্ষাধিক টাকা উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

৮ নভেম্বর, ২০১৯ ১১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়ায় ঘুষের টাকাসহ আটক ২ সাবরেজিস্ট্রার কারাগারে

কুষ্টিয়ায় ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত সদর সাবরেজিস্ট্রার সুব্রত কুমার সিংহ (৪৪) এবং অফিস সহকারী রফিকুল ইসলাম মুকুলের (৪৮) বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল অভিযানকালে তাদের কাছ থেকে ঘুষের লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়। তাঁদের বিরুদ্ধে দুদকের মামলা দায়েরের পর কারাগারে পাঠানো হয়েছে উভয়কে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় দুই সাবরেজিস্ট্রারকে আদালতে সোপর্দ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল দুপুরে দলিল প্রতি অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে কুষ্টিয়া জেলা রেজিস্ট্রি অফিসের নিচ তলায় সদর সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযানে তাদের আটক করা হয়। সেসময় তল্লাশি চালিয়ে এক লাখ ৪ হাজার ৪শ’ টাকা জব্দও করা হয়।

এরপর দুদক কুষ্টিয়া কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে একটি নিয়মিত মামলা করেন দুদক কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক দপ্তরে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামিরা সরকারি কর্মচারী হয়ে অপরাধমূলক অসদাচরণ ও অর্পিত ক্ষমতার অপব্যবহার করে পরস্পর যোগসাজসে অপরাধ সংঘটনের উদ্দেশে সাব-রেজিস্ট্রি অফিসে দলিল সম্পাদনে আসা দলিল দাতা ও গ্রহীতার কাছ থেকে দলিল প্রতি সরকারি নির্ধারিত ফি’র অতিরিক্ত টাকা ঘুষ হিসেবে গ্রহণ করতেন। আসামিদের কাছ থেকে জব্দ করা ১ লাখ ৪ হাজার ৪শ’ টাকা চলতি সপ্তাহে সম্পাদিত দলিল দাতা ও গ্রহীতাদের কাছ থেকে আদায় করা হয়েছে বলে অফিস সহকারী রফিকুলের দেওয়া স্বীকারোক্তিতে জানা যায়।

গতকাল সন্ধ্যায় কুষ্টিয়া ভারপ্রাপ্ত (জেলা ও দায়রা জজ) সিনিয়র স্পেশাল জজ মো. তহিদুল ইসলামের আদালতে ওই দুজনকে হাজির করলে আদালত শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা