kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা

অতিরিক্ত ভাড়া আদায়ে কঠোর প্রশাসন

শাবিপ্রবি প্রতিনিধি   

২৪ অক্টোবর, ২০১৯ ০০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



অতিরিক্ত ভাড়া আদায়ে কঠোর প্রশাসন

বিগত বছরগুলোতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে আগে থেকেই কঠোর হুঁশিয়ারি দিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ।

ইতিমধ্যে ১৩টি নির্দেশনাসহ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। বিজ্ঞপ্তিতে আগত ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সচেতনতায় বিভিন্ন নির্দেশনা দেওয়ার পাশাপাশি হোটেল মালিক ও পরিবহন শ্রমিকদের প্রতি অতিরিক্ত ভাড়া আদায় না করে সৌজন্যমূলক আচরণ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে অটোরিকশা শ্রমিক সমিতির সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করার জন্য অটোরিকশা শ্রমিকদের অনুরোধ জানানো হয়েছে।

একই সভায় পরীক্ষা উপলক্ষে নগরীতে যানজট সৃষ্টি না হওয়ার লক্ষ্যে গাড়ি পার্কিং করার জন্য ৪টি স্থান নির্ধারণ করে দিয়েছে ট্রাফিক বিভাগ। উল্লেখিত স্থানগুলো হলো- হুমায়ুন রশীদ চত্বর-শিববাড়ী-পারাইচক রোডের পাশে, চন্ডিপুল-ধরাধরপুর রোডের পাশে, কুমারগাঁও-তেমূখী-লামাহাজরাই রোডের পাশে, ইসলামপুর বাজার-সুরমা বাইপাস-বিকেএসপি রোডের পাশে ও হুমায়ুন রশীদ চত্বর-ফেঞ্চুগঞ্জ সড়ক রোডের পাশে।

পরীক্ষার্থীদের বহনকারী গাড়িগুলো সকাল ৭টার ভেতর নগরীতে প্রবেশ করে নির্ধারিত কেন্দ্রে পরীক্ষার্থীদের নামিয়ে দিয়ে দ্রুত নির্ধারিত স্থানে এসে পার্কিং করার অনুরোধ জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. ফয়সল মাহমুদ।

মন্তব্য



সাতদিনের সেরা