kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

পাঁচ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ, আটক ৩

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা   

২৩ অক্টোবর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ, আটক ৩

অবৈধভাবে কারেন্ট জাল মজুত ও বিক্রির অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলার কাঁশিনাথ পুর বাজারে অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার অবৈধ্য কারন্টে জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই জাল ব্যবসায়ী ও একজন ক্রেতাকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সাঁথিয়া উপজেলার কাঁশিনাথপুর বাজারে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জেলা পরিষদ কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বুধবার (২৩ অক্টোবর) সকালে অভিযান চালান। অবৈধভাবে কারেন্ট জাল মজুত ও বিক্রির অভিযোগে চারটি দোকান থেকে প্রায় ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেন। যার বর্তমান বাজার মূল্য প্রায় পাঁচ কোটি টাকা বলে জানা গেছে।

অভিযানে বাসুদেব হলদার (৪০), বিজয় হলদার (৩৫) নামের দুই জাল ব্যবসায়ী ও গফুর (৩৫) নামের এক ক্রেতাকে আটক করা হয়। পরে নিষিদ্ধ কারেন্ট জাল মজুদ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে ৩০ দিনের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো ১০ দিনের জেল ও একজন ক্রেতার সাত দিনের জেল প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
 
এ সময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রউফ, পাবনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান সরকার। পরে জব্দ করা কারেন্ট জাল কাশিনাথপুর উপস্বাস্থ্য কেন্দ্রের মাঠে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা