kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ইলিশ শিকার, ৩৭ জেলের দণ্ড

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ    

২৩ অক্টোবর, ২০১৯ ১৭:১৯ | পড়া যাবে ২ মিনিটে



নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ইলিশ শিকার, ৩৭ জেলের দণ্ড

মানিকগঞ্জের পদ্মা-যমুনায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের দায়ে ৩৭ জেলেকে জেল-জরমিানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ২৪ জনকে এক বছর করে কারাদণ্ড এবং ১৩ জনকে ৪৯ হাজার টাকা র্অথদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার রাত ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত জেলার শিবালয় ও দৌলতপুর উপজলার পদ্মা-যমুনা নদীর অংশে অভিযান চালিয়ে  তাদের আটক করা হয়।

মানকিগঞ্জ জেলা প্রশাসক এস.এম ফেরদৌসের নেতৃত্বে চলে এ অভিযান। তবে অন্যদের মধ্যে জেলা মৎস্য র্কমর্কতা ড. মো. মনরিুজ্জামান, শিবালয় উপজলো নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ, সহকারী কমশিনার (ভূমি) জাকির হোসেন, দৌলতপুর উপজলো সহকারী কমশিনার (ভূমি) জুয়লে মাহমুদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আরফি হোসেন, শিবালয় মৎস্য কর্মকর্তা আতিয়ার রহমানসহ জেলা পুলিশ ও নৌ পুলিশের সদস্যরা অংশ নেন।

শিবালয় উপজলো নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ জানান, মা ইলশি রক্ষায় নদীতে নিয়মিত অভিযান চলছে। এর ধারাবাহিকতায় বুধবার মাছ ধরার সময় হাতে নাতে ৩৭ জন জলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতরে মাধ্যমে আটককৃত জেলেদের জেল-জরিমানা করা হয়। একই সঙ্গে প্রায় দু’লাখ মিটার ইলিশ ধরার কারন্টে জাল, দু’মণ মা ইলশি এবং ১৫টি নৌকা জব্দ করা হয়। পরে কারন্টে জাল পুড়িয় ফেলা হয়। মাছগুলো সিংগাইররে একটি এতিমখানায় বিতরণ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা