kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

কালের কণ্ঠে সংবাদ প্রকাশ

ভিক্ষুকের টাকা ফেরত দিলেন পরী

চাটমোহর (পাবনা) প্রতিনিধি   

২৩ অক্টোবর, ২০১৯ ১৪:১২ | পড়া যাবে ২ মিনিটে



ভিক্ষুকের টাকা ফেরত দিলেন পরী

পাবনার চাটমোহরে অসচ্ছল, প্রতিবন্ধী নূর বাহার আলি (৭০) নামের এক অসহায় ভিক্ষুককে প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে টাকা আত্মসাতকারী ইউপি সদস্য পরী খাতুন অবশেষে সেই ভিক্ষুকের কাছে থেকে নেওয়া টাকা ফিরিয়ে দিয়েছেন। বুধবার সকালে উপজেলার নিমাইচড়া ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী ভিক্ষুককে ডেকে নিয়ে তার থেকে নেওয়া টাকা ফেরত দিয়েছেন পরিষদের সচিব। 

গত ৯ অক্টোবর কালের কণ্ঠে 'প্রতিবন্ধীর কাছ থেকে টাকা নিয়েছেন ইউপি সদস্য' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিষয়টি নজরে আসলে তিনি দুই দিন পরেই ছুটে যান নিমাইচড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। সেখানে গিয়ে অভিযুক্ত ইউপি সদস্য পরী খাতুনকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পান ইউএনও সাহেব। পরে তাকে দ্রুত টাকা ফেরত দিতে নির্দেশ প্রদান করেন এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

টাকা ফেরত দেওয়ার বিষয়ে নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এইচ এম কামরুজ্জামান খোকন বলেন, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পরীর বিরুদ্ধে অনেক অভিযোগ। ইউএনও স্যার নিজে এসে বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে ওই ব্যক্তির নিকট থেকে নেওয়া টাকা ফেরত দিতে বলেছিলেন। আজ বুধবার সকালে পরিষদে ডেকে এনে তার টাকা ফেরত দেওয়া হলো।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমি বিষয়টি জানার পরেই সেখানে গিয়েছিলাম। অভিযুক্ত ইউপি সদস্য পরী খাতুন যে অন্যায় কাজটি করেছেন তার জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে তার বিরুদ্ধে মামলাসহ কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করা হয়েছে। আর সেই প্রতিবন্ধী ভিক্ষুককে তার প্রাপ্য অনুযায়ী সরকারি সহায়তা কার্ড করে দেওয়া হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা