kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

তিন জেলায় কথিত বন্দুকযুদ্ধ, রোহিঙ্গাসহ নিহত ৩

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৯ ১১:২১ | পড়া যাবে ৩ মিনিটে



তিন জেলায় কথিত বন্দুকযুদ্ধ, রোহিঙ্গাসহ নিহত ৩

চট্টগ্রাম, কক্সবাজার এবং নওগাঁয় র‍্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ তিনজন নিহত হয়েছেন।

আজ বুধবার (২৩ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে র‍্যাবের সঙ্গে, প্রায় একই সময় কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং এলাকায় পুলিশের সঙ্গে এবং নওগাঁর পত্নীতলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে এসব 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন নাজির আহমেদ সুমন (২৬) নামের এক যুবক। আজ বুধবার ভোরে সাড়ে ৪টার দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে এ 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটে।

র‍্যাবের দাবি, নিহত সুমন ছিনতাইকারী দলের প্রধান এবং তিনি চিকিৎসক শাহ আলম হত্যায় জড়িত। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দুইটি আগ্নেয়াস্ত্র এবং ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুনের ভাষ্যমতে, সীতাকুণ্ড থানার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাব- ৭ এর টহলদলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়। এতে  চাঞ্চল্যকর ডা. শাহ আলম হত্যাকাণ্ডে জড়িত ছিনতাইকারী দলের প্রধান নাজির আহমেদ নিহত হন। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দুটি অস্ত্র ও ২৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গত শুক্রবার (১৮ অক্টোবর) সকালে সীতাকুণ্ড উপজেলার কুমিরা ঘাটঘর এলাকায় মহাসড়কের পাশ থেকে চিকিৎসক শাহ আলমের মৃতদেহ উদ্ধার করা হয়। প্রথমে পরিচয় পাওয়া না গেলেও পরে মৃতদেহটি চিকিৎসক মো. শাহ আলমের (৫৫) বলে নিশ্চিত হয় পুলিশ।

এদিকে, কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে  নিহত হয়েছেন মো. সেলিম নামের এক রোহিঙ্গা। তিনি উপজেলার হোয়াইকং চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের কাদির হোসেনের ছেলে।

পুলিশের ভাষ্য, নিহত সেলিম একজন চিহ্নিত ডাকাত ও ইয়াবা কারবারি। আজ বুধবার ভোররাতে হোয়াইক্যং এলাকায় এ 'বন্দুকযুদ্ধের' ঘটনা  ঘটে। এ সময় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে পুলিশে পক্ষ থেকে।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশের ভাষ্যমতে, রোহিঙ্গা ডাকাত ও ইয়াবা কারবারি সেলিমকে আটকের পর তার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ অভিযানে যায়। এ সময় তার সহযোগী সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটলে নিহত হন সেলিম।

অপরদিকে, নওগাঁর পত্নীতলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মেহেদী হাসান নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ‌আজ বুধবার (২৩ অক্টোবর) সকালে এ 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটে।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া এ তথ্য জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। 

মন্তব্য



সাতদিনের সেরা