kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আশুলিয়া ও গাজীপুরে অগ্নিকাণ্ডে দোকান ও ফোম কারখানা ভস্মীভূত

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ অক্টোবর, ২০১৯ ০২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



আশুলিয়া ও গাজীপুরে অগ্নিকাণ্ডে দোকান ও ফোম কারখানা ভস্মীভূত

ফাইল ছবি

আশুলিয়ায় একটি মার্কেটে অগ্নিকাণ্ডে ছোট-বড় অন্তত ১০টি দোকান পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ী বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এদিকে গাজীপুরের মীরেরবাজার এলাকার একটি ফোম কারখানায় আগুন লেগে বেশ কিছু মালপত্র পুড়ে গেছে। গতকাল সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

প্রত্যক্ষদর্শী হাফিজুর রহমানের বরাত দিয়ে সাভার প্রতিনিধি জানান, দুপুরে হঠাত্ করেই বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ইয়াকুব নামের এক ব্যক্তির লেপ-তোশকের দোকান, মোশারফের হার্ডওয়্যার ও গ্যাস সিলিন্ডারের দোকান, শাহীনের সার ও কীটনাশকের দোকান, কাদের দেওয়ানের মুদি-মনিহারি দোকান, জাহাঙ্গীরের ইলেকট্রিক সামগ্রীর দোকানসহ ১০টি দোকান পুড়ে যায়। 

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, আনুমানিক বিকেল পৌনে ৩টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বাজারের লেপ-তোশকের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরে ফোম কারখানার আগুনে কাঁচামাল ও কয়েকটি মেশিন পুড়ে যায়। টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, ‘আল রাজী পলিমার’ নামের ওই ফোম কারখানায় আগুন লাগে। গাজীপুরের টঙ্গী ও কালিগঞ্জ ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান।

মন্তব্য



সাতদিনের সেরা