kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

বীরপ্রতীক তারামন বিবি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের পাশে শুভসংঘ

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৯ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বীরপ্রতীক তারামন বিবি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের পাশে শুভসংঘ

কুড়িগ্রাম জেলার অন্যতম উপজেলা হচ্ছে রাজিবপুর। উপজেলাটি অনেক ছোট। ভারতের মেঘালয় রাজ্যের কোল ঘেঁষে আছে এই উপজেলাটি। ১৯৭১ সালে এই উপজেলাটি ছিল ১১ নম্বর সেক্টরের অধীনে। এখানেই জন্মেছিলেন ১৯৭১ সালের লড়াকু সৈনিক খেতাবপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা বীরপ্রতীক তারামন বিবি। তিনি ১৯৫৭ সালে রাজিবপুর উপজেলার সংকর মাধবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে ১১ নম্বর সেক্টরে পাকবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেন।

তার নামনুসারে রাজিবপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বীরপ্রতীক তারামন বিবি স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট/২০২০ আয়োজন করতে যাচ্ছে রাজিবপুরের সনামধন্য ক্রীড়া আয়োজক সংগঠন 'আমরা ক’জন'। এই অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতা করবে কালের কণ্ঠ শুভসংঘ রাজিবপুর উপজেলা শাখা।

বীরপ্রতীক তারামন বিবি শুভসংঘের প্রধান উপদেষ্টা ছিলেন। সব ঠিকঠাক থাকলে খেলাটি আগামী বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে শুরু হবে বলে জানিয়েছেন 'আমরা ক’জন' এর মুখপাত্র আরিফ মাহমুদ ফিরোজ।

তিনি বলেন, অতীতের সব রেকর্ড ভেঙে নতুন ইতিহাস রচনার পথে 'আমরা ক’জন'। এ খেলায় অংশ নেবে স্বাগতিক রাজিবপুর, চিলমারী, রৌমারী, গাইবান্ধা, কুড়িগ্রাম, জামালপুরসহ আরো অনেক টিম। তবে টিম বুকিং চলবে ১৫ নভেম্বর ২০১৯ পর্যন্ত। শুধু তাই নয়, এই খেলার মাধ্যমে জাতীর শ্রেষ্ঠ সন্তান আমাদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে। পুরো খেলা জুড়ে থাকবে বীরপ্রতীক তারামন বিবির স্মৃতিময় জীবন কাহিনী আর রাজিবপুর রৌমারীর মুক্তিযুদ্ধের চিত্র দেখানো হবে প্রজেক্টরের মাধ্যমে।

আরিফ মাহমুদ বলেন, মাদক ও নেশা থেকে তরুণদের দূরে রাখতে পড়ালেখার পাশাপাশি আমরা খেলাধুলার আয়োজন করে থাকি। আর এবার মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে তরুণ সমাজকে জানাতে সবার সহযোগিতা পেলে আরো বড় পরিসরে আয়োজন করতে চাই। শুভসংঘ ও আমরা ক'জন দুই সংগঠন ইতিমধ্যে ভালো কাজের মাধ্যমে মানুষের মধ্য জায়গা করে নিয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা