kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

শিবালয়ে ইলিশ ধরার দায়ে ১৭ জেলের জেল-জরিমানা

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

২২ অক্টোবর, ২০১৯ ০২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শিবালয়ে ইলিশ ধরার দায়ে ১৭ জেলের জেল-জরিমানা

মানিকগঞ্জের শিবালয়ের পদ্মা-যমুনায় মা ইলিশ ধরার দায়ে ১৭ জেলেকে আটক করা হয়েছে। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন,  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে ১৫ জনকে এক বছর করে কারাদণ্ড এবং দুইজনের এক হাজার টাকা করে অর্থদণ্ড করেন। 

গতকাল সোমবার ভোর হতে দুপুর পর্যন্ত পদ্মা-যমুনা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার দায়ে ১৭ জেলেকে আটক করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. উজ্জল সেক, মো. শামিম খা, মো. হায়দার সেক, মো. শফিক মোল্লা, মো. তালেব মোল্লা, মো. মিলন মন্ডল, মো. আলতাফ, মো. হাবু সেখ, মো. একাব্বর সেক, মো. আব্দুল, আহম্মদ, মো. রমজান সেখ, মো. আকতার হোসেন, মো. হাফিজ উদ্দিন, মো. লতিফ। বাকি দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওযায় ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া পদ্মা-যমুনার সাতটি পয়েন্টে ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে নিয়ম মাফিক পুড়িয়ে দেওয়া হয়েছে। জব্দকৃত ৪০ কেজি ইলিশ দুটি এতিমখানায় বিতরণ করা হয়। এ ছাড়াও ১০টি ইলিশ ধরার নৌকা ডুবিয়ে দেওয়া হয়।

শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন জানান, উপজেলা মৎস্য দপ্তর ও নৌ থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন। নদীতে ইলিশ রক্ষায় অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা