kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এমপির বাসায় ক্ষুদেরা

হবিগঞ্জ প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০১৯ ১৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এমপির বাসায় ক্ষুদেরা

হবিগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে শিক্ষার্থীরা। মুক্তিযোদ্ধা ও নেতৃবৃন্দের সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে স্বাধীনতার ইতিহাস জেনে নিচ্ছে তারা। সোমবার (২১ অক্টোবর) দুপুরে হবিগঞ্জ ৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এর বাসায় এই সাক্ষাৎকার এর আয়োজন করে হবিগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এমপি আবু জাহির।

উত্তর প্রদানের মাধ্যমে তিনি বলেন, নিজেকে তখনই সবচেয়ে বেশি ভাগ্যবান ভাবি, যখন মনে হয় আমি স্বাধীন দেশের নাগরিক। জেল-জুলুম ও দীর্ঘ চড়াই-উৎরাই পেরিয়ে বাঙালি জাতিকে এই স্বাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। এই মহান নেতার আদর্শকে সামনে রেখে কাজ করলে আগামী দিনে দুর্নীতিমুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব। বঙ্গবন্ধু দেশের মানুষের মুক্তির জন্য প্রত্যন্ত এলাকায় ছুটে যান। হবিগঞ্জেও তিনি চারবার এসেছিলেন। মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে জানতে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

সাক্ষাৎকার গ্রহণকালে হবিগঞ্জ হাইস্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন দাশ, সিনিয়র শিক্ষক মাওলানা আনোয়ার আলী ও শ্রেণিশিক্ষক শিউলী রাণী দাশ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা