kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

শাজাহানপুরে চাঁদা না পেয়ে মাদরাসার পুকুর দখলের চেষ্টা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০১৯ ১৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



শাজাহানপুরে চাঁদা না পেয়ে মাদরাসার পুকুর দখলের চেষ্টা

বগুড়ার শাজাহানপুর উপজেলার কাবাষট্টি ফোরকানিয়া মাদরাসার নিজস্ব সম্পত্তি পৌনে ৪ একর পুকুর দখল চেষ্টার অভিযোগ উঠেছে। রবিবার মেহেদী হাসান বাবু নামে এক ব্যক্তি থানায় এই অভিযোগ করেন।

মেহেদী হাসান বাবু জানান, কাবাষট্টি ফোরকানিয়া মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলামের নিকট থেকে ৯ অক্টোবর ১২ লক্ষ টাকার চুক্তিতে তিন বছর মেয়াদে মাদরাসার পৌনে ৪ একর পুকুর লিজ নিয়েছেন। ১৬ অক্টোবর ওই পুকুরে পোনা মাছ ছাড়তে গেলে কাবাষট্টি গ্রামের আবু জাফর, জাহাঙ্গীর, আব্দুল মান্নান ও রফিকুল ইসলাম সহ ৪-৫ জন এসে বাঁধা দেন। এ সময় তারা বিভিন্ন ধরনের গালিগালাজসহ পরবর্তিতে পুকুরে এলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম জানান, কমিটির রেজুলেশনের মাধ্যমে মেহেদী হাসান বাবুকে তিন বছর মেয়াদে মাদরাসার পুকুর লিজ দেওয়া হয়েছে। কিন্তু স্থানীয় কয়েক ব্যক্তি চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে তারা পুকুর দখলের চেষ্টা করছে।

বিবাদীদের মধ্যে আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রফিকুল ইসলাম তিন বছর আগে কমিটির সভাপতি ছিলেন। বর্তমানে রফিকুল ইসলাম নিজে কমিটি থেকে সরে দাঁড়ালে আবু জাফরকে ভারপ্রাপ্ত সভাপতি করে নতুন কমিটি করা হয়েছে। নতুন কমিটি অন্য একজনকে ওই পুকুর লিজ দিয়েছে। তাই অন্য কাউকে পুকুরে আসতে দেওয়া হবে না।

অভিযোগ তদন্তকারী কর্মকর্তা এসআই ওবায়দুল আল মামুন জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সবার সাথে কথা বলা হয়েছে। পূর্বের কমিটির সভাপতি রফিকুল ইসলামকে সরিয়ে নতুন কমিটি গঠনের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি নতুন কমিটির নেতৃবৃন্দ। এমনি কি পুকুর লিজ দেওয়ার বিষয়ে নতুন কমিটির রেজুলেশনও দেখাতে পারেননি তারা। এ ছাড়া উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ থানায় আসতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা