kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

হঠাৎ গতি পরিবর্তন, খুলনার ট্রেন রাজশাহীর দিকে!

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৯ ০৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



হঠাৎ গতি পরিবর্তন, খুলনার ট্রেন রাজশাহীর দিকে!

চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ছিল খুলনাগামী। ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটির নিয়ম অনুযায়ী থামার কথা ঈশ্বরদী জংশন স্টেশনে। কিন্তু সেখানে না থেমে ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে চলে যায় রাজশাহীর দিকে। গতকাল রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

চিত্রা এক্সপ্রেসের যাত্রীরা জানান, গতকাল রবিবার (২০ অক্টোবর)  সন্ধ্যা ৭টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যায় খুলনাগামী চিত্রা এক্সপ্রেস। যথারীতি রাত সাড়ে ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে যাত্রা বিরতির কথা ছিল। কিন্তু ট্রেনটি রাত সোয়া ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে না এসে রাজশাহী অভিমুখে ঈশ্বরদী বাইপাস স্টেশনের দিকে চলে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা শুরু করে চিৎকার চেঁচামেচি। পরে ট্রেনের চালক বাইপাস স্টেশনে গিয়ে ট্রেন থামিয়ে দেন। সেখানে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষার পর ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে আসে।

এ সময় যেসব যাত্রীর ঈশ্বরদী জংশন স্টেশনে নামার কথা তারা দেড় ঘণ্টা বাইপাস স্টেশনে অপেক্ষার পর বাধ্য হয়ে অটোবাইকে ঈশ্বরদী শহরে চলে যান।

যদিও রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল-মামুন জানিয়েছেন, এটি পূর্বসিদ্ধান্ত অনুযায়ী করা হয়েছে। ট্রেনটির মুখ ঘোরানোর জন্য দুই-তিন বছর পর পর এটি  করতে হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা