kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

কুমিল্লা পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে ৩৭২ পাসপোর্ট জব্দ, আটক ১২

আবুল কাশেম হৃদয়, কুমিল্লা   

২১ অক্টোবর, ২০১৯ ০৮:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযানে ৩৭২ পাসপোর্ট জব্দ, আটক ১২

কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে ৫ ঘণ্টারও বেশি সময় ধরে অভিযান চালিয়ে ১১ দালাল এবং এক কর্মচারীসহ ১২ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় দালালদের কাছে থাকা ৩শ ৭২টি পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। রবিবার বিকেল ৫টা থেকে রাত সোয়া ১০টা পর্যন্ত চলে অভিযান।

অভিযান শেষে ১১ দালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাস করে সাজা দেয়া হয়। আটক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় র‌্যাব। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) শারমিন আরা।

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মহিদুল ইসলাম জানান, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসকে ঘিরে দীর্ঘদিন ধরে একটি দালাল চক্র পাসপোর্ট করতে আসা সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। এর আগেও কয়েকবার অভিযান চালানো হয়। কিন্তু অফিসের কিছু অসাধু কর্মচারীর সহায়তায় দালালদের দৌরাত্ম্য বন্ধ হচ্ছে না।

তিনি বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রবিবার বিকেল ৫টা থেকে রাত সোয়া ১০টা পর্যন্ত কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতর অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। দীর্ঘক্ষণ ধরে চলা এ অভিযানকালে ১১ দালালকে আটকসহ জব্দ করা হয়েছে ৩ শ ৭২টি পাসপোর্ট ও প্রয়োজনীয় কাগজপত্র। এছাড়া দালালদের সাথে সম্পৃক্ততা থাকায় অফিসের এক কর্মচারীকেও আটক করা হয়। তার নাম মো. রফিক উদ্দিন (৩২)।

আটক দালালরা হচ্ছে- মো. আনোয়ার হোসেন (৩১), মো. আবুল হোসেন (৩৯), নূর মোহাম্মদ (৩৩), মো. মহিউদ্দিন (৩০), মো. জয়নাল আবেদিন (২৮), কাওসার আহমেদ টুটুল (৪০), মো. সোহেল রানা (২৫), ইমরান হোসেন (৩২), মো. সোহেল রানা (২৫), মো. মহসিন (৩৯), মো. শহীদ (৫৫)।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন, কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতরে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় এক কর্মচারী এবং ১১ দালালকে আটক করা হয়। দালালদের কাছে থাকা ৩ শ’ ৭২টি পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়েছে। আটককৃত ১১ দালালকে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা