kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রামে বিমানবন্দর বারিকবিল্ডিং সড়ক শেখ হাসিনার নামে হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ অক্টোবর, ২০১৯ ০২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে বিমানবন্দর বারিকবিল্ডিং সড়ক শেখ হাসিনার নামে হচ্ছে

চট্টগ্রাম নগরের বিমানবন্দর থেকে বারিকবিল্ডিং পর্যন্ত সড়কটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে হবে। গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নামকরণের এই সিদ্ধান্ত হয়। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই প্রস্তাব উত্থাপন করেন। নগরের থিয়েটার ইনস্টিটিউট হলে চসিকের এই সাধারণসভা অনুষ্ঠিত হয়। সিটি মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর, করপোরেশনের বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রামের বিমানবন্দর সড়ককে নান্দনিকভাবে সাজানো হচ্ছে। বর্তমানে ৪১ কোটি টাকা ব্যয়ে এই সড়কের উন্নয়নকাজ চলছে। উন্নয়নকাজের মধ্যে রাস্তার দৃষ্টিনন্দন ফুটপাত, রাস্তার পাশে সৌন্দর্যকরণ, চার লাইনে রাস্তা নির্মাণ চলমান রয়েছে। এ ছাড়া বিউটিফিকেশন কার্যক্রমের মধ্যে রয়েছে নৌকার ওপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল। দৃষ্টিনন্দন স্থাপনাটি বিমানবন্দর (শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর) দিয়ে আসা দেশ-বিদেশের অতিথিদের স্বাগত জানাবে।

বিমানবন্দর সড়কের সৌন্দর্যবর্ধনের কথা উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন, এই সড়কে তিনটি সেতু রয়েছে। সেতুগুলো ঘিরে সৌন্দর্যবর্ধনের কাজ করছে চসিক। সড়কবিভাজনকে সবুজ, রকমারি ফুল দিয়ে সাজানো হয়েছে। ফুটপাতের পাশেও রয়েছে বাহারি ফুলের মেলা। 

সভায় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা