kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

বাঘারপাড়া আওয়ামী লীগে নয়া মেরুকরণ

বাঘারপাড়া (যশোর)   

২০ অক্টোবর, ২০১৯ ২২:২৮ | পড়া যাবে ৩ মিনিটে



বাঘারপাড়া আওয়ামী লীগে নয়া মেরুকরণ

উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় উপস্থিত নেতাকর্মীরা

যশোরের বাঘারপাড়ায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য তারিখ ১২ নভেম্বর। এজন্য নেতাকর্মীদের মধ্যে সাজসাজ রব। তবে সময় যতোই ঘনিয়ে আসছে নেতৃত্বের দৌড়ে থাকা স্থানীয় নেতাদের মাঝে স্পষ্ট হচ্ছে বিভেদ। তারপরও শান্তিপূর্ন কাউন্সিলের জন্য চলছে জোর প্রস্তুতি। ইতিমধ্যে গঠন করা হয়েছে প্রস্তুতি কমিটি।

দলীয় সূত্র জানায়, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে রবিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে বিশেষ বর্ধিত সভা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য রনজিৎ রায়ের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অধিকাংশ সিনিয়র নেতা। তবে দীর্ঘ নয় মাস পর অনুষ্ঠিত এ সভায় যোগ দেননি বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নেতা নাজমুল ইসলাম কাজলসহ তার অনুসারীরা। কাজলের বলয়ে থাকা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলাই ও তাঁর সহোদর জেলা আওয়ামী লীগের নেতা অধ্যক্ষ আজগর আলী যোগ দিয়েছেন সভায়। যার ফলে মিলছে স্থানীয় রাজনীতিতে নতুন মেরুকরনের ইঙ্গিত। আলোচিত এ সভায় সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক করা হয়েছে সংসদ সদস্য রনজিৎ রায়কে। এছাড়া কয়েকটি উপ-কমিটি ঘোষণা করা হয়।
বিশেষ বর্ধিত সভায় যোগ না দেওয়া প্রসঙ্গে নাজমুল ইসলাম কাজল বলেন, 'এ ধরনের বর্ধিত সভায় সাধারনত জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হয়। এ ক্ষেত্রে তা করা হয়নি। যে কারনে আমার নেতাকর্মী সভায় যোগদান করেননি।'

সূত্র জানায়, নাজমুল ইসলাম কাজল এবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন। সেজন্য জোর প্রচারনা  চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে অধ্যক্ষ আজগর আলীও একই পদে প্রার্থীতা ঘোষণা করেছেন। এ পদে প্রচারনায় আরো চার প্রার্থী মাঠে আছেন। সকলেই চেষ্টা করছেন নিজের সমর্থন ও শক্তির প্রকাশ ঘটাতে। ঘটছে পক্ষ বদলের ঘটনা।

রবিবারের বিশেষ বর্ধিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলাই, সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর শিকদার, যুগ্ন সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী ও অরুন অধিকারী, জেলা আওয়ামীলীগ সদস্য অধ্যক্ষ আজগার আলী, উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম ও বিল্লাল হোসেন, দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বিশ্বাস, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ, রায়পুর ইউপি চেয়ারম্যান মুঞ্জুর রশীদ স্বপন, ধলগ্রাম ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অভিরাম, জহুরপুর ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী, দরাজহাট ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন বাবলু, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন, যশোর জেলা পরিষদের সদস্য  ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, ইকবাল হোসেন প্রমূখ।

মন্তব্য



সাতদিনের সেরা