kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

কালের কণ্ঠে সংবাদ প্রকাশ, সবুজ পেল মেডিক্যালে পড়ার খরচ

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২০ অক্টোবর, ২০১৯ ১৩:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



কালের কণ্ঠে সংবাদ প্রকাশ, সবুজ পেল মেডিক্যালে পড়ার খরচ

ভর্তি পরীক্ষায় ১৮৪তম স্থান অধিকার করেও ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি নিয়ে অনিশ্চিয়তায় পড়া এক ভ্যানচালকের ছেলে সবুজ হোসেনের মলিন মুখে অবশেষে হাসি ফুটেছে। সবুজ হোসেন বগুড়ার ধুনট পৌর এলাকার জিঞ্জিরতলা গ্রামের ভ্যানচালক বেলাল হোসেনের ছেলে। সে মেডিক্যাল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর দেখা দেয় সংকট। পরিবারটির দুর্বিষহ জীবনের চিত্র তুলে ধরে রবিবার কালের কণ্ঠে সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়।  

পত্রিকার সংবাদটি পড়ার পর সবুজের এই বাধা দূর হয় বগুড়া ৫ আসনের (শেরপুর-ধুনট) সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবর রহমানের উদ্যোগে। সবুজ ও তার পরিবারের সাথে মোবাইলে কথা বলে এমপি হাবিবর রহমান তাদের পাশে থাকার ঘোষণা দেন। সেই সাথে মেডিক্যাল কলেজে ভর্তির জন্য তার হাতে নগদ অর্থও তুলে দেন। 

ভর্তির সামর্থ্য তার পরিবারের ছিল না উল্লেখ করে সবুজ হোসেন বলেন, আমাদের আর্থিক অবস্থা ভালো না থাকায় পড়ালেখার জন্য অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে আমাকে। অনেক অসুবিধার মধ্যে থাকলেও আমি চেয়েছিলাম পড়াশুনায় ভালো রেজাল্ট করতে। পড়ালেখায় ভালো বলে স্কুল এবং কলেজের শিক্ষকরা আমাকে অনেক সাহায্য-সহায়তা করেছেন। তাদের সহায়তা না পেলে আজ আমি এত দূর আসতে পারতাম না। এদিকে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তির জন্য অর্থ সংকট দেখা দেয়। এ বিষয়ে পত্রিকায় সংবাদ পড়ে স্থানীয় এমপি মহোদয় আমাকে ২০ হাজার টাকা দিয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন এলাকার হৃদয়বান ব্যক্তিরা বিকাশ নম্বরের মাধ্যমে আমাকে প্রায় ১০ হাজার টাকা দিয়েছেন। অনেকে মেডিক্যাল কলেজে পড়ার খচর দেওয়ার আশ্বাস দিয়েছেন। সবার প্রতি আমি চিরকৃতজ্ঞ।

মন্তব্য



সাতদিনের সেরা