kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

কক্সবাজারে প্রাথমিক শিক্ষক মৌখিক পরীক্ষা

বঙ্গবন্ধুর হত্যাকারী ও দণ্ডপ্রাপ্তদের নাম জানেন না চাকরি প্রার্থীরা!

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর হত্যাকারী ও দণ্ডপ্রাপ্তদের নাম জানেন না চাকরি প্রার্থীরা!

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনায় কোন কোন হত্যাকারীর ফাঁসি হয়েছে এমন প্রশ্নের জবাব মেলেনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের চাকরি প্রার্থীদের কাছে। চাকরি প্রার্থীরা বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের নামও বলতে পারেননি।

বৃহস্পতিবার কক্সবাজারে শিক্ষকের চাকরি প্রার্থীদের মৌখিক পরীক্ষায় এরকম প্রশ্ন করা হয়েছিল। প্রশ্ন করা হয়েছিল, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মানবতাবিরাধী অপরাধের জন্য যুদ্ধাপরাধীদের কে কে ফাঁসির দণ্ডপ্রাপ্ত হয়েছেন। মাত্র হাতে গোনা কয়েকজন পরীক্ষার্থী বলেছেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লা ও মীর কাসেম আলী ফাঁসির কাষ্ঠে ঝুলেছেন। কক্সবাজার জেলায় চলমান মেগা প্রকল্পগুলোরও সব নাম কেউ বলতে পারেননি।

মৌখিক পরীক্ষায় জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আলম ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরীসহ তিন জন রয়েছেন বাছাই কমিটির সদস্য।

কক্সবাজারের জেলা প্রশাসন কার্যালয়ে বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হওয়া মৌখিক পরীক্ষায় রাত সাড়ে ৮টা পর্যন্ত ১২০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। জেলায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ মোট পরীক্ষার্থী রয়েছেন ৮৫১ জন। আগামী ২৩ অক্টোবর পর্যন্ত মৌখিক পরীক্ষা চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা