kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বিদ্যুৎস্পৃষ্টে বাচ্চাসহ প্রাণ গেল মা হনুমানের

কেশবপুর (যশোর) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৯ ১৭:১১ | পড়া যাবে ১ মিনিটে



বিদ্যুৎস্পৃষ্টে বাচ্চাসহ প্রাণ গেল মা হনুমানের

যশোরের কেশবপুরে আবারও খাদ্য অন্নেষণের সময় বাচ্চাসহ বিরল প্রজাতির কালোমুখো মা হনুমানের প্রাণ গেল বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে একদল হনুমান শহরের অনন্ত স্মৃতি সড়কের পাশের ভবনসহ বিভিন্ন গাছগাছালিতে খাদ্য অন্নেষণে লাফালাফি করার সময় অসাবধনতাবশত একটি মা হনুমান তার কোলের বাচ্চাসহ বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নিচে পড়ে মারা যায়। এলাকাবাসী ওই দুটি হনুমানকে দ্রুত উদ্ধার করে প্রাণিসম্পদ কার্যালয়ে নিয়ে যান। 

উপজেলা ভেটেরিনারি সার্জন ডাক্তার অলোকেশ কুমার সরকার জানান, এলাকাবাসী বিদ্যুতে দগ্ধ দুটি হনুমান প্রাণিসম্পদ কার্যালয়ে আনার আগেই হনুমানের মৃত্যু হয়। এখানে ২ হনুমানের ময়নাতদন্ত শেষে উপজেলা বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়। তিনি আরো জানান, চলতি বছর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫টি এবং সড়ক দুর্ঘটনায় একটি হনুমানের মৃত্যু হয়েছে। 

এলাকাবাসী জানায়, কেশবপুরের বিরল প্রজাতির কালোমুখো হনুমান খাদ্য অন্নেষণে প্রায়ই বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে মারা যাচ্ছে। 

উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. আব্দুল মোনায়েম হোসেন বলেন, প্রাণিসম্পদ কার্যালয় থেকে ২টি হনুমানের মৃত্যুর খবর জানানোর পর সেখান থেকে এনে মাটি চাপা দেওয়া হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা