kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

চাঁদপুরে নৌ-পুলিশের অভিযান, বিপুলপরিমাণ ইলিশসহ ৯ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৯ ১৩:০৮ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে নৌ-পুলিশের অভিযান, বিপুলপরিমাণ ইলিশসহ ৯ জেলে আটক

চাঁদপুরের পদ্মা নদীতে বিপুলপরিমাণ ইলিশসহ ৯ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার দুর্গম চর রাজরাজেশ্বর এলাকার পদ্মা নদীতে এই অভিযান চালনো হয়। এ সময় তাদের কাছ থেকে ১৮০ কেজি ইলিশ, ৩০ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। এতে নেতৃত্ব দেন চাঁদপুর নৌ-পুলিশ থানার ওসি আবু তাহের খান।

অভিযানে অংশ নেওয়া এই পুলিশ কর্মকর্তা জানান, গত বুধবার মধ্যরাত থেকেই সহকর্মীদের সঙ্গে নিয়ে নদীতে অভিযানে যান। সকালে পদ্মার দুর্গম চর রাজরাজেশ্বরের পাশ দিয়ে ফেরার পথে ইঞ্জিনচালিত দুটি নৌকা নিয়ে জেলেদের মাছ ধরতে দেখেন। এ সময় তাদের হাতেনাতে আটক করতে সক্ষম হন। পরে মাছ, নৌকা, জাল এবং তাদেরকে চাঁদপুর নৌ থানায় নিয়ে আসা হয়।  

এদিকে, আটক জেলেদের ছয়জনকে একবছর করে কারাদণ্ড এবং অপ্রাপ্ত বয়স হওয়ায় তিন কিশোরকে নগদ অর্থ জরিমানা করে তাদের অভিভাবকের জিম্মায় ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসাইন। ৯ জেলের মধ্যে সাতজনের বাড়ি মুন্সিগঞ্জ, অন্য দুজনের ভোলা এবং লক্ষ্মীপুর জেলায়। অন্যদিকে, জব্দ করা ইলিশ সরকারি হেফাজতে সংরক্ষণ এবং জাল নৌকা আগুন দিয়ে ধ্বংস করা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা