kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৯ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

লালমনিরহাটের হাতীবান্ধায় মফিদুল ইসলাম নামে এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মজিদ অনিয়ম ও দুনীতির অভিযোগে গত ১০ অক্টোবর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন। মফিদুল ইসলাম উপজেলার পশ্চিম সারডুবি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরের শিশু শ্রেণির উপকরণসামগ্রী ক্রয় বাবদ ১০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ, স্লিপের ৪০ হাজার টাকা উত্তোলন করে কোন খাতে ব্যয় করেছেন তার হিসাব নেই, বিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে নিয়ম-নীতির তোয়াক্কা না করে তার খেয়ালখুশিমতো কাজ করছেন, বাড়ির পাশে স্কুল থাকায় তার মর্জিমতো স্কুলে যাতায়াত করতেন। এসব কারণে স্কুলের স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হয়। এর কারণে শিক্ষার গুণগতমান ব্যাহত হচ্ছে। 

পশ্চিম সারডুবি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মজিদ বলেন, প্রধান শিক্ষক মফিদুল ইসলাম নিয়ম-নীতির তোয়াক্কা না করে তার খেয়ালখুশিমতো বিদ্যালয় চালাচ্ছেন। এ ছাড়া তিনি নানা দুর্নীতি করে আসছেন। তাই তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

পশ্চিম সারডুবি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিদুল ইসলাম বলেন, আমি এ বিষয়ে কথা বলতে চাই না। আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। তা তদন্ত করা হলেই সব সত্য বেরিয়ে আসবে।

হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) সোলায়মান মিয়া বলেন, প্রধান শিক্ষক মফিদুল ইসলামের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা