kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

কুবিতে মাদকসহ দুই ছাত্রলীগ নেতাসহ তিনজন আটক

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১৭ অক্টোবর, ২০১৯ ০৪:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



কুবিতে মাদকসহ দুই ছাত্রলীগ নেতাসহ তিনজন আটক

মাদকসেবনরত অবস্থায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ও হল ছাত্রলীগের দুই নেতাসহ তিন শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার রাতে হল প্রশাসন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে পরিদর্শনে গিয়ে এসব শিক্ষার্থীদের আটক করে।

অভিযুক্তরা হলেন, ছাত্রলীগের উপ-সাহিত্য সম্পাদক জসীম উদ্দিন বিজয়,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার কর ও পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খলীলুর রহমান শিবলু।

এদিকে মাদক সংশ্লিষ্টতার খবর প্রকাশের পর অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার ও পদ স্থগিত করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত পৃথক দুই প্রেস বিজ্ঞপ্তিতে জসিম উদ্দিনের পদ স্থগিত ও সজীব কুমার করকে হল শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

বঙ্গবন্ধু হল প্রশাসন সূত্রে জানা যায়, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বুধবার রাতে হল পরিদর্শনে যান বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ। এ সময় হলের ৫০৬ নং কক্ষ থেকে গাঁজার গন্ধ পেয়ে কক্ষে অভিযান চালান তিনি। পরে তাদের টেবিলের ড্রয়ার থেকে তিন প্যাকেট গাঁজা, বালিশের নিচ থেকে হাতুড়ি, সাদা রঙের মাদক এবং ড্রয়ার থেকে বন্ধ অবস্থায় ৩টি ফোন জব্দ করা হয়। পরে জব্দকৃত দ্রব্য প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করা হয় এবং তাৎক্ষণিকভাবে ওই কক্ষ সিলগালা করে দেওয়া হয় এবং আটককৃতদের হল থেকে বের করে দেওয়া হয়।

বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ মো. জিয়া উদ্দিন বলেন, আমরা মাদক সেবনরত অবস্থায় তিনজনকে হলে পেয়েছি। এ সময় কাছে গাঁজা, হাতুড়ি এবং মাদকদ্রব্য পেয়েছি। প্রক্টরিয়াল বডির কাছে উদ্ধারকৃত দ্রব্য হস্তান্তর করেছি এবং কক্ষটি সিলগালা করে দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা জব্দকৃত মাল পেয়েছি। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে কোনো ছাত্রকে আমাদের কাছে হস্তান্তর করা হয়নি।

ছাত্রলীগ নেতা জসীম উদ্দিন বিজয় বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষার্ষের শিক্ষার্থী এবং সজীব পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মন্তব্য



সাতদিনের সেরা