kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রাম বোর্ডে জেএসসি পরীক্ষার্থী দুই লাখের বেশি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ অক্টোবর, ২০১৯ ০২:০২ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম বোর্ডে জেএসসি পরীক্ষার্থী দুই লাখের বেশি

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসি) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে দুই লাখ আট হাজার ৯৮৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে এক লাখ ১৬ হাজার ৪২৯ জন ছাত্রী এবং ৯২ হাজার ৫৫৯ জন ছাত্র। এবারও বোর্ডে সবচেয়ে বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছে চট্টগ্রাম জেলা থেকে। গত বছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে তিন হাজার ৪৫১ জন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান গতকাল বুধবার বিকেলে কালের কণ্ঠকে বলেন, ‘বোর্ডের আওতাধীন চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার এক হাজার ২৭৩টি স্কুলের জেএসসি শিক্ষার্থীরা ২৩১টি কেন্দ্রে পরীক্ষায় বসবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে শিক্ষা বোর্ডের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আমাদের ১০টি বিশেষ টিম পরীক্ষার তদারকিতে থাকবে।’

চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ডে এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ৮১ হাজার ২২৪ জন। অনিয়মিত পরীক্ষার্থী ২৭ হাজার ৭৫৩ জন। আর ১১ জন পরীক্ষার্থী মান উন্নয়নের জন্য পরীক্ষা দেবে। গত বছর জেএসসি পরীক্ষার্থী ছিল দুই লাখ পাঁচ হাজার ৫৩৭ জন।

মন্তব্য



সাতদিনের সেরা