kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ছাত্রলীগ না করে চাকরি করো : ছাতকের ইউএনও

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০১৯ ০১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগ না করে চাকরি করো : ছাতকের ইউএনও

ছবি: কালের কণ্ঠ

ছাত্রলীগ না করে পড়াশোনার পাশাপাশি চাকরি করার পরামর্শ দিলেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির।

সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ছাতক উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক খালেদ হোসেন ও সিনিয়র সদস্য স্বপন দাসের ব্যবহৃত মোটরসাইকেলে হেলমেট না থাকায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। জরিমানা আদায় শেষে তাদের পরিচয় জানতে চান ইউএনও গোলাম কবির।

এ সময় তারা নিজেদের ছাত্র বলে পরিচয় দিলে তিনি জানতে চান এর পাশাপাশি তারা কি করে। তখন তারা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত জানালে তিনি তাদেরকে ছাত্রলীগ না করে পড়াশোনার পাশাপাশি চাকরি করার পরামর্শ দেন। এবং সারাদেশেই ছাত্র রাজনীতি বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেন।

এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা এর সমালোচনা করেন।

পড়ালেখার পাশাপাশি একজন ছাত্র তার আদর্শগত দিক দিয়ে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িয়ে পরে গণতান্ত্রিক দেশে একজন সরকারি আমলার এ বিষয়ে বাধা দেওয়ায় এর সমালোচনা হয় বিভিন্ন মহলে।

এ ব্যাপারে ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক খালেদ হোসেন জানান, একজন সরকারি কর্মকর্তার এ রকম মন্তব্য বঙ্গবন্ধুর আদর্শের সকল কর্মীদের মনে আঘাত এনেছে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার ছাতক উপজেলা ছাত্রলীগের উদ্যোগে জরুরি সভারও আয়োজন করা হয়েছে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ছাত্রলীগ করবে না বলি নাই বা ছাত্ররাজনীতি নিয়ে মন্তব্য করিনি। তাদেরকে বলছি কিছু একটা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা