kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

৫ শিক্ষার্থীর বহিষ্কার দাবিতে অবস্থান কর্মসূচি

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৯ ১৫:১৯ | পড়া যাবে ২ মিনিটে



৫ শিক্ষার্থীর বহিষ্কার দাবিতে অবস্থান কর্মসূচি

বিভিন্ন সময়ে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের ওপর হামলা ও মারপিটের ঘটনায় পাঁচ শিক্ষার্থীর বহিষ্কার চেয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১২টা থেকে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি পালন করেন। অভিযুক্ত ওই পাঁচ শিক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ হলো, তারা সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করেছেন। 

শিক্ষার্থীরা বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পঞ্চম তলায় ম্যানেজমেন্ট বিভাগের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন শেখ রাফিজ, নুরুদ্দীন নাহিদ, ইসমাইল হোসেন রিয়াদ, রাহাত এবং মিশন। তারা সকলেই ম্যানেজমেন্ট বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী। 

অভিযুক্তরা সাবেক উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের আস্থাভাজন ছিলেন। তারা বিভিন্ন সময় উপাচার্যের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন চালাত। গত ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান রহমানকে নির্যাতন, ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিনের ওপর হামলা ও ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় সরাসরি যুক্ত ছিল বলে আন্দোলনকারীরা জানিয়েছে।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে দুর্নীতি ও স্বৈরাচারী আচরণের অভিযোগে সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। আন্দোলন থেকে হটাতে ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়। আর এই হামলায় বিশ্ববিদ্যালয়ের এই পাঁচ শিক্ষার্থী জড়িত ছিল বলে অভিযোগ উঠেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা