kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

ভৈরবে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, তিনজনকে অর্থদণ্ড

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০১৯ ০৩:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ভৈরবে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ, তিনজনকে অর্থদণ্ড

ছবি: কালের কণ্ঠ

কিশোরগঞ্জের ভৈরবে প্রায় এক কোটি টাকা মূল্যের ৩০ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মো. আনিসুজ্জামানের নেতৃত্বে ভৈরব চক বাজারের সুলতান মোড় এলাকায় আল আমিন স্টোর ও শাহজাহান স্টোরে অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।

এ সময় যোবায়ের মিয়া (২২), সুমন মিয়া (৩৮) ও মিলন মিয়া (৩০) কে আটক করা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার উপস্থিতিতে জব্দকৃত কোটি টাকার নিষিদ্ধি কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে আল আমিন স্টোরের মালিক আব্দুর রউফের ছেলে আটককৃত যোবায়ের কে পাঁচ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের জেল, আক্কাস আলীর ছেলে সুমন মিয়াকে পাঁচ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের জেল ও মালেক মিয়ার ছেলে লেবার মিলন মিয়াকে দুই হাজার টাকা অনাদায়ে ১০ দিনের জেল প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান। পরে আটককৃত প্রত্যেকে জরিমানার অর্থদণ্ড পরিশোধ করেন। অভিযানে উপজেলা মৎস্য অফিস ও ভৈরব থানা পুলিশ সহায়তা করেন।

অভিযান শেষে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহনের ওপর নিষেদাজ্ঞা জারি করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়। এ নির্দেশনা পালনে ভৈরবের অবৈধ কারেন্টজাল ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে এবং এসব অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা