kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

চট্টগ্রামে খুনের দায়ে দুজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ অক্টোবর, ২০১৯ ০২:৫০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে খুনের দায়ে দুজনের যাবজ্জীবন

চট্টগ্রামে একটি হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রায় ১২ বছর আগের এ খুনের ঘটনায় সাজাপ্রাপ্ত দুজনকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন এ রায় দেন।

সাজাপ্রাপ্ত দুজন হলেন মাইনুল আলম মিঠুন ও নুরুল আলম। দুজনের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার উত্তর মার্দাশা এলাকায়। 

রাষ্ট্রপক্ষের আইজীবী অজয় বোস জানিয়েছেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত দুজনকে যাবজ্জীবন এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় পাঁচজনকে খালাস দিয়েছেন আদালত। দণ্ডিত আসামিরা জামিনে ছিলেন। রায়ের সময় তাঁরা আদালতে হাজির ছিলেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়। 

মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালের ৩ অক্টোবর মার্দাশা গ্রামের বদিউল আলমের ছেলে নিজাম উদ্দিন (১৮) রামদাশ মুন্সির হাট এলাকায় যাচ্ছিলেন। পথে তাঁকে কুপিয়ে জখম করা হয়। গুরুতর আহত নিজামকে প্রথমে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় নিজামের মা ফরিদা বেগম বাদী হয়ে মাইনুল আলম মিঠুনসহ কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় গ্রেপ্তার হয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মাইনুল আলম মিঠুন। জবানবন্দিতে মিঠুন বলেন, তাঁদের একটি গরুর লেজ কেটে দেওয়া এবং খড়ের গাদায় আগুন দেওয়ার কারণে ক্ষিপ্ত হয়ে নাজিমকে কুপিয়েছেন। তদন্ত শেষে ওই বছরের ১ ডিসেম্বর আদালতে সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০০৮ সালের ৬ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা