kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মেঘনা নদীতে ৬ জেলে আটক

নরসিংদী প্রতিনিধি   

১৫ অক্টোবর, ২০১৯ ২২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



মেঘনা নদীতে ৬ জেলে আটক

মা ইলিশ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা মানছেন না জেলেদের অনেকে। কারেন্ট জাল নিয়ে তারা গোপনে নামছেন ইলিশ মাছ ধরতে। নরসিংদীর মেঘনা নদীতে কারেন্ট জাল ব্যবহার করে মাছ শিকারের সময় নৌ পুলিশ আটক করেছে এরকম ৬ জেলেকে। তাদের হেফাজত থেকে উদ্ধার হয়েছে ৩৮ হাজার মিটার কারেন্ট জাল। ভ্রাম্যমান আদালত আটক করা জেলেদের মঙ্গলবার সন্ধ্যায় অর্থদণ্ড দিয়েছেন ।

সূত্র জানায়, মঙ্গলবার দিনভর অভিযান চালিয়ে  মেঘনা নদী থেকে ৬ জেলেকে আটক করা হয়। তারা হলেন সদর উপজেলার রসুলপুর গ্রামের মো. সফর উদ্দিন (৩০),  শ্রীনগর গ্রামের মোহাম্মদ অলি (৪৫),  ইকবাল হোসেন (২৫),  তিতিরচর গ্রামের সোলেমান (৩৫), শুটকিকান্দি গ্রামের কাশেম আলী (৪০) ও জিতরামপুর গ্রামের ইউনুছ আলী (২৫)।  নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম জামেরী হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করেন। সন্ধ্যায় জরিমানার টাকা আদায় হলে তাদের মুক্তি দেয়া হয়।

কমিপুর নৌ-পুলিশ ফাড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল জানান,  মা ইলিশ রক্ষায় চলমান নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার বন্ধে মঙ্গলবার দিনভর মেঘনা নদীতে অভিযান চলে। এ সময় নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহার করে ইলিশ মাছ শিকারের সময় ৬ জনকে আটক করা হয়। এরপর অভিযান চালিয়ে প্রায় ৭০ লাখ টাকা মূল্যের ৩৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। আদালতের নির্দেশে এসব কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা